দেশ

ধরিয়ে দিলে ১০ লক্ষ, লরেন্স বিষ্ণোইয়ের ভাইয়ের ‘মাথার দাম’ ঘোষণা এনআইএর

নয়াদিল্লি: গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোলের ‘মাথার দাম’ ১০ লক্ষ টাকা বলে ঘোষণা করল এনআইএ। ২০২২ সালের দু’টি মামলায় অভিযুক্ত আনমোলকে ধরিয়ে দিতে পারলে ওই আর্থিক পুরস্কার দেওয়া হবে বলে জানিয়েছে এনআইএ। তবে আনমোল দীর্ঘদিন ধরেই দেশছাড়া। ভুয়ো পাসপোর্টের সাহায্যে সে পালিয়েছে বলে বলে জানা গিয়েছে। গত বছর আনমোলকে কেনিয়ায় ও চলতি বছরে তাকে কানাডায় দেখা গিয়েছে। ২০২২ সালে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনে ‘ওয়ান্টেড’ তালিকায় নাম রয়েছে আনমোলের। এছাড়া চলতি বছরের এপ্রিলে অভিনেতা সলমন খানের বাড়ি লক্ষ্য করে গুলি চালানোর ঘটনাতেও লরেন্সের ভাইয়ের নাম জড়ায়। ওই ঘটনায় আনমোল নিজেই সমাজমাধ্যমে দায় স্বীকার করার পর মুম্বই পুলিস তার নামে ‘লুকআউট নোটিস’ জারি করে। সম্প্রতি এনসিপি নেতা বাবা সিদ্দিকি খুনেও আনমোলের নাম উঠে এসেছে।
অন্যদিকে, বিষ্ণোই গ্যাংয়ের বিরুদ্ধে মাঠে নেমেছে দিল্লি পুলিসও। শুক্রবার পাঞ্জাব সহ কয়েকটি রাজ্যে অভিযান চালিয়ে বিষ্ণোই গ্যাংয়ের সাতজন ‘শ্যুটার’-কে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিসের স্পেশাল সেল। ওই সাত শ্যুটার রাজস্থানের কোনও প্রভাবশালীকে টার্গেট করেছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। ধৃতদের কাছ থেকে প্রচুর অস্ত্র ও কার্তুজও বাজেয়াপ্ত করেছে পুলিস। দিল্লি পুলিস সূত্রে খবর, লরেন্সের ঘনিষ্ঠ আরজু বিষ্ণোইয়ের হয়ে কাজ করত ওই সাতজন। এদের মধ্যে কেউ বাবা সিদ্দিকি খুনে জড়িত কি না, তা জানার চেষ্টা চলছে।
লরেন্স নিজে জেলবন্দি থাকলেও বাইরে তার হয়ে কাজ চালিয়ে যাচ্ছে দলের অন্য সদস্যরা। লরেন্সের ভাই আনমোলের বিরুদ্ধেও অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগে ১৮টি মামলা চলছে। বিষ্ণোই গ্যাংয়ের সঙ্গে নিষিদ্ধ সংগঠন বব্বর খালসা ইন্টারন্যাশনালের (বিকেআই) যোগ থাকার প্রমাণ পায় এনআইএ। আর দুই গোষ্ঠীর একসঙ্গে মিলে কাজ করার বিষয়ে মুখ্য ভূমিকা নিয়েছিল আনমোল। চলতি বছরের জানুয়ারিতে দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, উত্তরপ্রদেশ ও চণ্ডীগড়ের ৩২টি জায়গায় অভিযান চালায় এনআইএ। অভিযানে অস্ত্র, কার্তুজ ও কয়েক লক্ষ টাকা বাজেয়াপ্ত হয়। নাশকতামূলক কাজকর্মের জন্যই বিকেআই ও 
বিষ্ণোই গ্যাং ওইসব অস্ত্র মজুত করেছিল বলে সন্দেহ এনআইএ-এর। এনআইএ সূত্রে খবর, আনমোলকে ধরা সম্ভব হলে দেশের একটি বিস্তীর্ণ এলাকায় সংগঠিত অপরাধ নির্মূল করা সম্ভব হবে।
7h 7m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা