রাজ্য

শক্তি হারিয়ে নিম্মচাপে পরিণত হল ঘূর্ণিঝড় ‘ডানা’, কলকাতায় আজ কেমন থাকবে আবহাওয়া?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শক্তি হারিয়ে নিম্মচাপে পরিণত হল অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ডানা’। হাওয়া অফিস সূত্রে খবর, গত ৬ ঘণ্টায় অনেকটাই শক্তি ক্ষয় করেছে ‘ডানা’। এই মুহূর্তে এটি একটি নিম্নচাপ হিসেবে উত্তর ওড়িশায় অবস্থান করছে এবং কিছুটা পশ্চিম দিকে অগ্রসর হয়েছে। আগামী ১২ ঘণ্টায় সম্পূর্ণ শক্তি ক্ষয় করে অস্তিত্বহীন হয়ে যাবে ‘ডানা’।
এদিকে শনিবার শহর কলকাতায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। দিনভর আকাশ থাকতে পারে মেঘাচ্ছন্ন। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩০ ডিগ্রি ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। গত ২৪ ঘণ্টায় শহরে মোট বৃষ্টিপাতের পরিমাণ ১৫২.৮ মিমি।
পূর্বাভাস মতোই বৃহস্পতিবার মধ্যরাতে ওড়িশা উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ‘ডানা’। কিন্ত ‘আইলা’, ‘উম-পুন’, ‘যশ’-এর অভিজ্ঞতাসম্পন্ন রাজ্যবাসী গত কয়েকদিন ধরে ‘ডানা’ নিয়ে যে আতঙ্কে ভুগছিল, তা সত্যি হয়নি। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার ভোরের মধ্যে ওড়িশার ভদ্রকের ধামড়া ও ভিতরকণিকা সংলগ্ন এলাকা দিয়ে ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করে। এর প্রভাবে মূলত ক্ষয়ক্ষতি হয়েছে রাজ্যের উপকূলবর্তী দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। দু্র্যোগে তিনজনের মৃত্যুর খবর মিলেছে। তবে এই ঘূর্ণিঝড়ে ওড়িশায় কোনও মৃত্যু হয়নি বলে জানিয়েছে সেখানকার সরকার।
7h 7m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা