রাজ্য

বিজেপির তারকা প্রচারকের তালিকায় জায়গা হল না বাংলার সুকান্ত-দিলীপদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সর্বভারতীয় বিজেপি নেতৃত্ব সামগ্রিকভাবে বঙ্গ ইউনিটকে কার্যত তাচ্ছিল্যের দৃষ্টিতে দেখে। গেরুয়া অক্ষের বাঙালি নেতা-কর্মীদের মুখে প্রায়ই এই অভিযোগ শোনা যায়। আসন্ন ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের জন্য জাতীয় বিজেপির ‘তারকা প্রচারক’দের তালিকা তা আরও একবার প্রমাণ করে দিল। এমনই দাবি রাজ্য বিজেপি নেতাদের। এই স্টার ক্যাম্পেনারদের তালিকায় জায়গা হল না দলের বর্তমান ও প্রাক্তন রাজ্য সভাপতি থেকে বাংলার কোনও এমপি কিংবা কেন্দ্রীয় মন্ত্রীর। পড়শি রাজ্যের ভোটে প্রচারের লক্ষ্যে কেন্দ্রীয় শাসক দল নির্বাচন কমিশনে তারকা প্রচাকরদের তালিকা জমা করেছে। সেখানে নেই সুকান্ত মজুমদার কিংবা শান্তনু ঠাকুরের নাম। বাদ দিলীপ ঘোষ এবং রাহুল সিনহাও। এরাজ্য থেকে দলীয় এমপি ১২ জন। তাঁদেরও কারও ভাগ্যে জোটেনি ‘তারকা প্রচারক’ তকমা। সব মিলিয়ে ঝাড়খণ্ডে প্রচারে ব্রাত্যই রইলেন বঙ্গ বিজেপির প্রধান মুখগুলি। 
যদিও এক কৃতী বঙ্গসন্তানই বিজেপির প্রাণপুরুষ। সাম্প্রতিক অতীতেও মোদি-শাহরা শ্যামাপ্রসাদের পশ্চিমবঙ্গের নেতৃত্বকে বিশেষ পাত্তা দেননি। বিজেপির জাতীয় কমিটিতে এই মুহূর্তে জায়গা হয়নি কোনও বাঙালি নেতার। ২০২১ সালের ২০ সেপ্টেম্বরের মেয়াদ ফুরনোর আগেই কার্যত অপমান করে তৎকালীন রাজ্য সভাপতিকে সরানো হয়। তার মাসকয়েক পর তাঁকে নামমাত্র সর্বভারতীয় সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়। সেখান থেকে দিলীপবাবুকে ‘অব্যাহতিও’ দেওয়া হয় দ্রুত। 
তারপর থেকে দিলীপ ঘোষ রীতিমতো বসেই গিয়েছেন বলে খবর। এবারের লোকসভা ভোটে তাঁকে নিজের কেন্দ্রে লড়তে দেওয়া হয়নি। তার ফলও মিলেছে হাতেনাতে। 
এদিকে, গতমাসে রাজ্য সভাপতি হিসেবে প্রথম দফার মেয়াদ ফুরিয়েছে সুকান্ত মজুমদারের। কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রীর দায়িত্বপালনের পর সংগঠনে পুরোপুরি সময় দিতে পারছেন না তিনি। একইভাবে নয়া সভাপতির জন্য একাধিক নাম ঘিরেও গুঞ্জন রাজ্য পার্টির অন্দরে। এই আবহে ঝাড়খণ্ডের ভোটে বঙ্গ বিজেপির প্রতিষ্ঠিত নেতারা বাদ পড়ার ঘটনা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বাংলা থেকে একমাত্র বিরোধী দলনেতার নাম রয়েছে প্রতিবেশী রাজ্যের ভোট প্রচারকের তালিকায়।  
7h 7m ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা