দেশ

ঝড় টেরই পেল না পুরী, সতর্কতা উঠতেই সমুদ্রস্নানে মাতলেন পর্যটরা

সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়, পুরী: একটানা প্রচার চলছিল। আতঙ্ক ছিল প্রশাসনের অন্দরে। কিন্তু ঘূর্ণিঝড় ডানা জগন্নাথ ধাম পুরীতে কোনও দাগই কাটতে পারল না। রাতের আতঙ্ক কাটিয়ে শুক্রবার দিনের আলো ফুটতেই পুরীর সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল নামল। ঢেউয়ের শান্ত রূপ চাক্ষুস করে কেউ কেউ আবার উৎসাহিত হয়ে স্নানেও নেমে পড়লেন। লাইফ গার্ড ও সি বিচ পুলিসকর্মীদের হুইসেল ও মাইকিং উপেক্ষা করে চলল দেদার স্নান। বেলা গড়াতেই সমুদ্র তটে বাড়ল কালো মাথার ভিড়। এদিকে, এদিন পুরীর মন্দিরে বেলা গড়াতেই প্রচুর মানুষ চলে যান পুজো দিতে। কারণ বৃহস্পতিবার অনেকেই হোটেল থেকে বেরতে পারেননি। পর্যটকদের কথায়, পুরী শ্রী ক্ষেত্র। বিপদ থেকে রক্ষা করে বারে বারে। তাই প্রভুর দর্শন করেই বাড়ি ফিরব।
এদিন সকাল থেকেই পুরীর আকাশ ছিল মেঘলা। দু’এক পশলা বৃষ্টি হলেও বিকেলে বৃষ্টির পরিমাণ বাড়ে। রাস্তাঘাটে গাড়ি চলাচল ছিল স্বাভাবিক। দোকানপাটও খুলেছিল। বাজারে স্বাভাবিক ছিল মানুষের ভিড়। ঘূর্ণিঝড়ের প্রভাব কেটে যেতেই বৃষ্টি মাথায় নিয়ে খাজা কিনতে দোকানে দোকানে লাইন পড়ে যায়। হোটেল ছেড়ে রাস্তায় পর্যটকরা বেরিয়ে বিভিন্ন ট্যুর অপারেটর সংস্থার কাছে চলে যান। এবার দর্শনীয় স্থানে যাওয়া যাবে কি না, সে ব্যাপারে খোঁজ নিতে শুরু করেন তাঁরা।
স্থানীয় ব্যবসায়ীরা বলেন, প্রভু জগন্নাথ রক্ষা করেছে পুরীকে। আর বিপদ নেই। সবার মুখে যেন যুদ্ধ জয়ের হাসি। সিঙ্গুর থেকে আসা সীমা বাগ বলেন, পুরীতে এসে সমুদ্রে স্নান না করলে কী হয়! রাতে ঝড়ের আতঙ্ক কাটিয়ে সকালেই সপরিবারে চলে এসেছি সমুদ্র সৈকতে। এই আবহাওয়া দেখে সত্যি খুব ভালো লাগছে। মহেশতলা থেকে আসা পর্যটক কাজল নন্দী বলেন, পুরীতে এসে ট্রেন বাতিল হওয়ায় আটকে গিয়েছিলাম। এরপর ঝড়ের আতঙ্কে সারা রাত ঘুম হয়নি। সকালে বৃষ্টি, ঝড় হচ্ছে না দেখে বেরিয়ে এসেছি সমুদ্রে ডুব দিতে।ছবি আছে
6h 6m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা