দেশ

মধ্যপ্রদেশে স্বামীকে গাছে বেঁধে গণধর্ষণ সদ্য বিবাহিত বধূকে

রেওয়া ও ইন্দোর: মহিলাদের উপর একের পর এক অপরাধের ঘটনায় ক্ষোভ ছড়িয়েছে দেশজুড়ে। তারপরও চিত্রটা বদলায়নি। এবার জোড়া ধর্ষণের ঘটনায় ক্ষোভে ফুঁসছে মধ্যপ্রদেশ। প্রথমটি রেওয়া জেলায় এবং দ্বিতীয়টি দেশের পরিচ্ছন্ন শহরের আখ্যা পাওয়া ইন্দোরে। উভয় ঘটনায় সরগরম হয়ে উঠেছে মধ্যপ্রদেশের রাজনীতি। রাজ্যের বিজেপি সরকারকে একহাত নিয়েছে কংগ্রেস। সোশ্যাল মিডিয়াতেও উভয় ঘটনায় ক্ষোভ উগরে দিচ্ছেন নাগরিকরা।
গত সোমবার দুপুরে স্বামীর সঙ্গে রেওয়ার গুরহতে একটি পিকনিক স্পটে গিয়েছিলেন সদ্য বিবাহিত এক মহিলা। সেখানে একটি মন্দিরের কাছে নবদম্পতিকে ঘিরে ধরে উত্ত্যক্ত করতে থাকে একদল যুবক। তাদের প্রত্যেকের বয়স ১৯-২০ বছরের মধ্যে। মহিলার স্বামী তাদের বাধা দিলে  ব্যাপক মারধর করা হয়। তাঁকে একটি গাছের সঙ্গে বেঁধে রাখে অভিযুক্তরা। এরপর তাঁর সামনেই স্ত্রীকে গণধর্ষণ করে। ধর্ষণের ভিডিও রেকর্ডও করে অভিযুক্তরা। পুলিসের কাছে অভিযোগ জানালে, ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়ার হুমকি দেওয়া হয়। গণধর্ষণের ঘটনায় কমপক্ষে পাঁচজন জড়িত ছিল বলে অভিযোগ। ওইদিনই অভিযোগ পেয়ে অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিস। ইতিমধ্যে ১০০ জনকে তলব করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। ফরেন্সিক টিমও তদন্তে নেমেছে বলে ডিএসপি হিমালি পাঠক জানিয়েছেন। 
রেওয়ার ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে ইন্দোরে ধর্ষণের শিকার হলেন এক মানসিক ভারসাম্যহীন মহিলা। তাঁকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক দিনমজুরের বিরুদ্ধে। ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিস। ওই ঘটনায় সিসিটিভি ফুটেজ পুলিসের কাছে এসেছে। তাতে দেখা গিয়েছে, মহিলাকে একটি বর্জ্য পরিশোধন কেন্দ্রে নিয়ে যাচ্ছে অভিযুক্ত। কিছুক্ষণ পরে নির্যাতিতাকে অর্ধনগ্ন ও রক্তাক্ত অবস্থায় রাস্তায় ঘুরে বেড়াতে দেখা 
যায়। পুলিস সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত দিনমজুরকে গ্রেপ্তার করেছে। জেরায় অপরাধের কথা সে স্বীকার করে নিয়েছে। রাজ্যে পরপর দু’টি গণধর্ষণের ঘটনায় মোহন যাদব সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে কংগ্রেস। মধ্যপ্রদেশের কংগ্রেসের সভাপতি জিতু পাটোয়ারি বলেন, আমাদের এক কন্যা রাস্তায় নগ্ন অবস্থায় উদ্ধার হয়েছে, আর মুখ্যমন্ত্রী অনুষ্ঠান নিয়ে ব্যস্ত রয়েছেন। কংগ্রেস নেতাকে পাল্টা জবাব দিয়ে রাজ্যের মন্ত্রী নরেন্দ্র শিবাজি প্যাটেল বলেন, অপরাধীদের কাউকেই রেয়াত করা হবে না। 
তাদের আইন মেনে উপযুক্ত শাস্তি দেওয়া হবে। 
7h 7m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে উন্নতি ও কর্মসূত্রে বিদেশ গমন হতে পারে। বিলাস দ্রব্যের ব্যবসায় বেশি লাভের সম্ভাবনা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৫ টাকা৮৪.৯৯ টাকা
পাউন্ড১০৭.১৯ টাকা১১০.৯৬ টাকা
ইউরো৮৯.৩৫ টাকা৯২.৭৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা