দেশ

অব্যাহত ভুয়ো হুমকি, ফের বোমাতঙ্ক একাধিক বিমানে

নয়াদিল্লি: বিমানে বোমাতঙ্ক থেকে নিষ্কৃতি মিলছে না কিছুতেই। সোমবার থেকে শুরু হয়েছিল বিমানে বোমা রাখার হুমকি। বৃহস্পতিবারও তাতে ছেদ পড়ল না। এদিনও হুমকির জেরে  ফের একের পর এক বিমানে আতঙ্ক ছড়াল। গত চারদিনে এই নিয়ে মোট ২০টি বিমান এমন হুমকির মুখে পড়ল।
এদিন মুম্বই থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রাখা হয়েছে খবর পাওয়ার পরেই জরুরি সতর্কতা জারি করা হয়। অনলাইন ফ্লাইট ট্রাকিং ওয়েবসাইট ফ্লাইটরেডার২৪-এর খবর অনুযায়ী, অবতরণের এক ঘণ্টা আগে জরুরি সতর্কতা জারি করে এয়ার ইন্ডিয়া। পরিস্থিতির কথা জানানো হয় লন্ডনের এয়ার ট্রাফিক কন্ট্রোলকেও। বিমানটি মুম্বই থেকে ভারতীয় সময় সকাল ৭টা ৫ মিনিটে আকাশে ওড়ে। হিথরো বিমানবিন্দরে স্থানীয় সময় দুপুর ১২টা নাগাদ অবতরণের কথা ছিল। তবে বিমানবন্দরে নামার পর জরুরি সতর্কতা তুলে নেওয়া হয়। 
এরইমধ্যে তুরস্কের ইস্তানবুল থেকে মুম্বইগামী একটি ইন্ডিগোর বিমানে বোমা রাখার খবর সামনে আসতেই ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ। মুম্বই নামতেই বিমানটিকে আইসোলেশন বে-তে রেখে পরীক্ষা করা হয়।  বুধবার ফ্রাঙ্কফার্ট থেকে ১৪৭ জন যাত্রী নিয়ে মুম্বই রওনা দিয়েছিল ভিস্তারার বোয়িং ৭৮৭ বিমান। বিমানটিতে বোমা রাখা হয়েছে বলে একটি সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দাবি করা হয়। মুম্বইয়ের ছত্রপতি শিবাজী বিমানবন্দরে পৌঁছনোর পর বিমানটিতে তল্লাশি চালিয়ে কিছুই মেলেনি। এদিন এয়ার ইন্ডিয়ার পাঁচটি, ভিস্তারার দু’টি এবং ইন্ডিগোর দু’টি বিমানে বোমা রাখার হুমকি মিলেছে বলে সূত্রের খবর। এদিকে একের পর এক বিমানে যেভাবে ভুয়ো বোমাতঙ্কের খবর আসছে তাতে নড়েচড়ে বসল কেন্দ্র। সূত্রের খবর, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কাছে বোমাতঙ্ক নিয়ে রিপোর্ট চেয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। পাশাপাশি বিমান সংস্থাগুলির থেকেও তথ্য চেয়ে পাঠানো হয়েছে। এর ভিত্তিতে রিপোর্ট তৈরি করবে ডিজিসিএ।
4h 4m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা