দেশ

আবগারি দুর্নীতি: দীর্ঘ ৬ মাস পর জেলমুক্ত অরবিন্দ কেজরিওয়াল

নয়াদিল্লি, ১৩ সেপ্টেম্বর: অবশেষে স্বস্তির নিঃশ্বাস। আবগারি দুর্নীতি সংক্রান্ত সিবিআইয়ের দায়ের করা মামলায় জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। আজ, শুক্রবার সুপ্রিম কোর্টে ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পেয়েছেন তিনি। এদিন সন্ধ্যায় তিহার জেল থেকে বের হলেন দিল্লির মুখ্যমন্ত্রী। বাইরে অপেক্ষা করছিলেন স্ত্রী সুনীতা কেজরিওয়াল, মণীশ সিশোদিয়া এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান-সহ অন্যান্যরা। এছাড়াও ছিলেন হাজার হাজার কর্মী-সমর্থক। এদিন জেলমুক্ত হওয়ার পরই কেজরিওয়াল বলেন, বৃষ্টির মধ্যেও আপনারা এত সংখ্যক মানুষ এসেছেন, তার জন্য আমি ধন্যবাদ জানাই। দেশের জন্য আমার জীবন নিবেদিত। আমি অনেক বাধা বিপত্তি সহ্য করেছি। কিন্তু ঈশ্বর আমার সঙ্গে রয়েছে, কারণ আমি সত্যের পথেই হেঁটেছি।
চলতি বছরের লোকসভা নির্বাচনের ঠিক আগেই গত ২১ মার্চ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে ইডি। ১ এপ্রিল থেকেই তিহারে ছিলেন তিনি। ইডির পর এই মামলায় কেজরিওয়ালকে গ্রেপ্তার করে সিবিআইও। দুই কেন্দ্রীয় এজেন্সির হাতে গ্রেপ্তার হলেও মুখ্যমন্ত্রী পদ ছাড়েননি তিনি। আইনি পথেই লড়ছিলেন আপ প্রধান। যার ফল আজ পেয়েছেন তিনি। আবগারি দুর্নীতি সংক্রান্ত বিষয়ে ইডির দায়ের করা মামলায় আগেই অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। শুধুমাত্র সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়ে জেলবন্দি ছিলেন তিনি। যাকে চ্যালেঞ্জ জানিয়ে প্রথমে দিল্লি হাইকোর্টে যান কেজরিওয়াল। পরে সুপ্রিম কোর্টে যায় এই মামলা। গত ৫ সেপ্টেম্বর সেই সংক্রান্ত শুনানি শেষ হয় সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি উজ্জ্বল ভুঁইয়ার বেঞ্চে। তারপর রায় স্থগিত রাখা হয়েছিল। আজ, শুক্রবার রায় ঘোষণা করে দেশের সর্বোচ্চ আদালত। যাতে জামিন পেয়েছেন আপ প্রধান।
এর আগে শুধুমাত্র লোকসভা ভোটে প্রচারের জন্য প্যারোলে জেলের বাইরে বেরিয়েছিলেন কেজরিওয়াল। ভোটের প্রচার মিটতেই তিহারে ফিরে যান তিনি। এদিকে আজ অরবিন্দ কেজরিওয়ালের জামিনের খবর পেয়েই উৎসবে মেতেছেন আপ কর্মী-সমর্থকরা। জেলের বাইরে, কেজরিওয়ালের বাসভবনের সামনে আতশবাজি ফাটাচ্ছেন তাঁরা। এছাড়া দিল্লির সদর দপ্তরেও মিষ্টি বিতরণ করা হচ্ছে বলে জানা গিয়েছে।
5d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মের প্রসার ও উপার্জন বৃদ্ধির যোগ। গৃহ পরিবেশে চাপা উত্তেজনা। পেশার প্রসার।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.০৭ টাকা৮৪.৮১ টাকা
পাউন্ড১০৮.৬৫ টাকা১১২.২০ টাকা
ইউরো৯১.৫৭ টাকা৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     September,   2024
দিন পঞ্জিকা