দক্ষিণবঙ্গ

ভারতীয় মহিলা ফুটবল দলে ডাক পেলেন রিম্পা, খুশি হাঁসপুকুরিয়া

সংবাদদাতা, তেহট্ট: কন্যাশ্রী কাপে ইস্টবেঙ্গলের হয়ে চ্যাম্পিয়ন। সেই সঙ্গে বাংলা দলে নিয়মিত ভালো খেলার জন্য ভারতীয় মহিলা ফুটবল দলে সুযোগ পেল গ্রামের মেয়ে রিম্পা হালদার। মহিলা সাফ ফুটবলে ভারতীয় দলে সে সুযোগ পেয়েছে। ২৭অক্টোবর থেকে এই প্রতিযোগিতা শুরু হচ্ছে। তাতে খেলার জন্য রিম্পা ডাক পাওয়ায় খুশি পরিবারের সদস্যদের পাশাপাশি ক্লাবের কর্মকর্তা ও গ্রামের বাসিন্দারা। বেশ কয়েক মাস আগে রিম্পা ভারতীয় দলের হয়ে মায়নামার খেলতে গিয়েছিল। তখন সে দলে সুযোগ পায়নি। এবার তার আশা প্রথম দলে সুযোগ পাবে। 
পলাশীপাড়া থানার হাঁসপুকুরিয়া গ্রামে বাড়ি রিম্পার। ছোট থেকেই ফুটবলের প্রতি আকর্ষণে হাঁসপুকুরিয়া খেলার মাঠে আনাগোনা। হাঁসপুকুরিয়া বিদ্যাপীঠের মাঠে খেলা করে স্পোর্টিং ইউনিয়নের ছেলেরা। সেই মাঠে গিয়ে ছেলেদের সঙ্গে পায়ে ফুটবল নিয়ে দৌড় ঝাঁপ রিম্পার। দিনমজুরের মেয়ে রিম্পা ফুটবল খেলবে এটা কেউ বিশ্বাস করেনি। তবে রিম্পার পায়ের কাজ দেখে একজনের বিশ্বাস ছিল, সে যদি ফুটবল খেলে তাহলে অনেক দূর যাবে। সেই ভেবে হাঁসপুকুরিয়া স্পোর্টিং ইউনিয়নের অভীক বিশ্বাস তাকে আলদা অনুশীলন করানো শুরু করেন। এরপরে রিম্পাকে দেখে এলাকার অনেক মেয়ে ফুটবলের প্রতি ঝোঁকে মাঠে আসতে শুরু করে। সেই ক্লাব থেকেই উত্থান রিম্পার। এরমধ্যে কলকাতায় শুরু হয় কন্যাশ্রী কাপ। শহরের ক্লাবগুলি মহিলাদের এই প্রতিযোগিতায় রিম্পা সহ আরও বেশ কয়েকজনকে নিজেদের ক্লাবে খেলার জন্য চুক্তি করে। সেই চুক্তিতে রিম্পা ইস্টবেঙ্গল  ক্লাবে যোগদান করে। সেখানে খেলতে গিয়ে প্রতিযোগিতায় ভালো খেলে বাংলার নির্বাচক মণ্ডলীর চোখে পড়ে। এরপরে সে অনূর্ধ্ব-১৯  বাংলা দলে সুযোগ পায়। ওই দলে তাকে সহ অধিনায়ক করা হয়। তারপর বাংলা সিনিয়র দলে নিয়মিত ভালো খেলার জন্য সে ভারতীয় মহিলা ফুটবল দলে সুযোগ পেয়েছে।  
রিম্পার বাবা শ্রীবাস হালদার বলেন, ছোট থেকেই ও ফুটবল খেলতে ভালোবাসত। তাই স্কুলের পর খেলার মাঠে চলে যেত। আমি কোনওদিন বাধা দিইনি। তবু মনে সংশয় ছিল খেলা করলে ভবিষ্যতে ক্ষতি হবে কি না। আজ সব সংশয় দূর হয়ে গিয়েছে। 
রিম্পা বলে, আমার এই জায়গায় পৌঁছনোর পিছনে মূল অবদান হাঁসপুকুরিয়া স্পোর্টিং ইউনিয়নের। বিশেষ করে অভীক স্যার, চন্দন স্যার, বর্ণন  স্যারের। তাঁদের জন্য আজ আমি এতদূরে পৌঁছেছি। আমার লক্ষ্য সুযোগ পেলে নিজেকে উজাড় করে দিয়ে ভারতীয় দলে জায়গা পাকা করা। অভীকবাবু বলেন, রিম্পা খুব প্রতিভাবান খেলোয়াড়। সে সুযোগ পেলে ভারতীয় দলের নিয়মিত সদস্য হয়ে উঠবে বলা যায়। - নিজস্ব চিত্র
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা