দক্ষিণবঙ্গ

পাঁশকুড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস নয়ানজুলিতে, জখম ১০ যাত্রী  

নিজস্ব প্রতিনিধি, তমলুক: সোমবার পাঁশকুড়া থানার মেচেদায় হাওড়াগামী বাস নয়ানজুলিতে উল্টে যায়। বেলা পৌনে ১টা নাগাদ ওই ঘটনায় ব্যাপক হইচই পড়ে যায়। যাত্রীরা ই আতঙ্কে কান্নাকাটি শুরু করেন। দুর্ঘটনার পর আশপাশ এলাকা থেকে প্রচুর লোকভিড় করেন। বাস উল্টে যাওয়ায় গেট দিয়ে বেরনোর সুযোগ ছিল না। তাই জানালার কাচ ভেঙে শিশু, মহিলা সহ সকল যাত্রীকে বের করা হয়। দুর্ঘটনায় মোট ১০জন জখম হয়েছেন। তাঁদের পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনার খবর পেয়ে পাঁশকুড়ার বিডিও অমিত মণ্ডল, থানার আইসি সমর দে প্রমুখ মেচগ্রামে যান। 
যাত্রীবাহী বাসটি চন্দ্রকোণা থেকে হাওড়া যাচ্ছিল। যাত্রীদের অভিযোগ, বাসটি প্রচণ্ড জোরে যাচ্ছিল। মেচগ্রামের কাছে বাসের সামনে এক সাইকেল আরোহী চলে আসেন। তাঁকে বাঁচাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে উল্টে যায়। নয়ানজুলিতে গেট অবরুদ্ধ হওয়ায় ভিতরে আটকে পড়া যাত্রীরা আতঙ্কে আর্তনাদ করতে থাকেন। আশেপাশের লোকজন দৌড়ে গিয়ে বাসের জানালার কাচ ভেঙে যাত্রীদের বাইরে বের করে আনেন। ক্রেন দিয়ে দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে নয়ানজুলি থেকে তোলা হয়। 
দাসপুর থানার কলোড়া থেকে হাওড়া যাওয়ার জন্য দুর্ঘটনাগ্রস্ত বাসে চড়েছিলেন পর্ণা মিশ্র। বাসের ভিতর থেকে বের করার পর তিনি বলেন, বাসটি বেশ জোরে ছুটছিল। সমস্ত সিটে যাত্রী ছিল। সাত-আটজন যাত্রী দাঁড়িয়ে ছিলেন। একজন সাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। যাত্রীরা ভয়ে চিৎকার করতে থাকেন। আমি পিছনের দিকে ছিলাম। কোনওরকমে বেরিয়ে এসেছি।
পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার চন্দনকুমার মণ্ডল বলেন, দুর্ঘটনাগ্রস্ত বাস থেকে মোট আটজন যাত্রীকে হাসপাতালে আনা হয়েছিল। প্রাথমিক চিকিৎসার পর প্রত্যেককে ছেড়ে দেওয়া হয়েছে। মেদিনীপুর-খড়্গপুর সংযোগকারী মোহনপুর ব্রিজে ভারী পণ্যবাহী যান চলাচলের উপর নিয়ন্ত্রণ হতেই ঘাটাল-পাঁশকুড়া রোডের উপর গাড়ির চাপ অনেকটা বেড়েছে। চন্দ্রকোণা, ক্ষীরপাই, ঘাটাল এলাকার ভারী পণ্যবাহী গাড়ি মোহনপুর ব্রিজ এড়াতে ঘাটাল-পাঁশকুড়া সড়ক ব্যবহার করছে। রাস্তায় গাড়ির সংখ্যা বাড়তেই পাল্লা দিয়ে বেড়েছে দুর্ঘটনার সংখ্যা। প্রতি মাসে গড়ে ২০টি দুর্ঘটনা ঘটছে। ওই রাস্তায় পাঁশকুড়া-দাসপুরের সংযোগকারী দুর্বাচটি খালের উপর খুকুরদা ব্রিজ জরাজীর্ণ। পূর্তদপ্তরের পক্ষ থেকে দুর্বল সেতুর নোটিস ঝোলানো হয়েছে। ভারী যানবাহনে যে কোনও সময় বড় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এনিয়ে সাধারণ ও নিত্য যাত্রীরা আতঙ্কিত।
মেচগ্রামের স্কুল শিক্ষিকা মোনালিসা পারভিন ও দাসপুরের বেলতলার বাসিন্দা সুমেরু বসু বলেন, পাঁশকুড়া-ঘাটাল সড়কে ভয়ঙ্করভাবে দুর্ঘটনা বেড়েছে। এই সড়কে পণ্যবাহী গাড়ির সংখ্যাও বেড়েছে। তাই প্রাণ হাতে নিয়ে চলাচল করতে হয়। প্রায়ই গাড়ি উল্টে যাওয়ার ঘটনা ঘটছে। আমরা চাই, এই সড়কে যাত্রী নিরাপত্তার উপর জোর দেওয়া হোক।-নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা