দক্ষিণবঙ্গ

বহরমপুর শহর থেকে অভিনব কায়দায় পরপর টোটো চুরি, অবশেষে গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: একের পর এক টোটো চুরি যাচ্ছে বহরমপুর শহর থেকে। বিশেষ করে জনবহুল এলাকা থেকে টোটো চুরি করে পালাচ্ছিল দুষ্কৃতীরা। কিন্তু কে বা কারা এই কাণ্ড ঘটাচ্ছিল, কিছুতেই নাগাল পাচ্ছিল না পুলিস। গত বৃহস্পতিবার সন্ধ্যায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ চত্বর থেকে একটি টোটো চুরি যাওয়ার অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে বহরমপুর থানার পুলিস। মেডিক্যালের মতো জায়গায় যেখানে ২৪ ঘণ্টা পুলিসের পাহারা থাকে, সেই চত্বর থেকেই টোটো চুরি! জোরকদমে তদন্ত শুরু করে পুলিস আধিকারিকরা। ঘটনার পাঁচদিনের মাথায় মঙ্গলবার রাতে দুই চোরকে পাকড়াও করে পুলিস। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা হল রমেশ মণ্ডল, সিন্ধু মণ্ডল, সাজিজুল শেখ ও কাওসার শেখ। রমেশ ও সিন্ধুর বাড়ি বেলডাঙার কালীতলা এলাকায়। সাজিজুল ও কাওসারের বাড়ি মুর্শিদাবাদ থানার বালির ঘাট এলাকায়। ধৃত চারজনকে বুধবার বহরমপুর জেলা আদালতে পাঠানো হলে বিচারক রমেশকে ছয়দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃত রমেশ এবং সিন্ধু এই কারবারের মূল পান্ডা। অভিনব কায়দায় টোটো চুরি করত তারা। একটি টোটো করে চেপে বেলডাঙা থেকে তারা বহরমপুরে চলে আসত। তারপর হাসপাতালের পার্কিংয়ের ভিতরে নিজেদের টোটো রেখে দিয়ে অন্যদের টোটো চুরি করে চালিয়ে নিয়ে চলে যেত। যে টোটো চুরি করত, সে আগে টোটো নিয়ে বেরিয়ে গিয়ে অপরজনকে ফোনে জানিয়ে দিত। সে তখন তাদের পার্কিংয়ে থাকা টোটো নিয়ে বেরিয়ে পড়ত। এভাবেই সকাল, দুপুর এবং সন্ধ্যায় টোটো চুরি করে বেড়াত এই দুই টোটো চোর। চুরি করা টোটো বালিরঘাট এলাকায় সাজিজুলের কাছে বিক্রি করত তারা। সাজিজুল এবং তার দোকানের কর্মী কাওসার এই কারবারে যুক্ত বলেই পুলিস জানিয়েছে। 
বহরমপুর থানার তদন্তকারী আধিকারিক সুদীপ চক্রবর্তী বলেন, যখন প্রথমে দুই অভিযুক্তকে ধরেছিলাম, ওরা বলেছিল মেডিক্যালে রোগী নিয়ে এসেছি। কারও কিছু সন্দেহ হলে ওরা এই বলে পার পেয়ে যেত। একটি টোটো চালিয়ে আসত এবং চুরি করে দু’টি আলাদা টোটো করে চলে যেত। এরা নিজেদের এলাকায় খুব একটা চুরি করত না। গত কয়েকদিনে বহরমপুর থেকেই চারটি টোটো চুরি করেছে। সেগুলি সহ আমরা চুরি যাওয়া মোট ছয়টি টোটো উদ্ধার করেছি। সমস্ত টোটো বালির ঘাটের একটি দোকান থেকে উদ্ধার হয়েছে। তাদেরও গ্রেপ্তার করা হয়েছে। এক একটি টোটো ২০-২৫ হাজার টাকা দামে বিক্রি হতো। মূল অভিযুক্তকে পুলিস হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।-নিজস্ব চিত্র 
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা