দক্ষিণবঙ্গ

বঞ্চিত নেতাদের নিয়ে গোপন বৈঠকে দিলীপ

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলায় দলের কোণঠাসা পুরনো দিনের নেতাদের নিয়ে রুদ্ধদ্বার মিটিং করলেন দিলীপ ঘোষ। বুধবার শহিদ মাতঙ্গিনী ব্লকে বুড়ারিহাটে একটি গেস্ট হাউসে ওই মিটিং হয়। বুড়ারিহাট থেকে শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির অফিস মাত্র দেড় কিলোমিটার দূরে। বুধবারই ওই পঞ্চায়েত সমিতির বিজেপির সভানেত্রীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় বিজেপি। সেই বিক্ষোভে শামিল হন বিজেপির জেলা সভানেত্রী তাপসী মণ্ডল, জেলা পরিষদের বিরোধী দলনেতা বামদেব গুছাইত প্রমুখ। একদিকে, দিলীপ ঘোষের উপস্থিতিতে কোণঠাসা এবং নিষ্ক্রিয় নেতাদের উজ্জীবিত করার টনিক দেওয়া হল। তার দেড় কিলোমিটার দূরে দলেরই পঞ্চায়েত সমিতির সভানেত্রীর বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনে নামল বিজেপি নেতৃত্ব। বুধবারের এই ঘটনা পূর্ব মেদিনীপুর জেলায় বিজেপির অভ্যন্তরীণ বিবাদকে প্রকাশ্যে আনল বলেই রাজনৈতিক মহল মনে করছে।
বুধবার সকাল ১১টার পর শহিদ মাতঙ্গিনী ব্লকের বুড়ারিহাটে একটি গেস্ট হাউসে আসেন দিলীপবাবু। সেখানে পার্টির প্রাক্তন জেলা সাধারণ সম্পাদক নারায়ণচন্দ্র মাইতি, মহিলা মোর্চার নেত্রী শুভ্রা দাস, গোবিন্দ সাউ, দেবদাস মাইতি, শিবু প্রামাণিক সহ আরও অনেকে উপস্থিত হন। ওই সভায় হাজির হওয়া নেতানেত্রীরা প্রায় সকলে এই মুহূর্তে কোণঠাসা। জেলা সভাপতির ব্যাটন তাপসী মণ্ডলের হাতে চলে যাওয়ার পর তাঁরা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। লোকসভা ভোটেও তাঁদের বেশিরভাগ কোনও দায়িত্ব পাননি। মনের মধ্যে হতাশা ও অভিমান জমছে। এই অবস্থায় তাঁরা দিলীপ ঘোষের সঙ্গে মুখোমুখি বসার ইচ্ছপ্রকাশ করেছিলেন। সেই সুবাদে বুধবারের বৈঠকের আয়োজন। তবে, বন্ধ ঘরে সেই বৈঠক হয়েছে। সেখানে আলোচ্য বিষয় নিয়ে উপস্থিত নেতারা মুখ খুলতে নারাজ।
দিলীপ ঘোষ পুরনো দিনের নেতাদের নিয়ে বৈঠক করার কয়েক ঘণ্টা পর শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির অফিসে বিক্ষোভ দেখায় বিজেপি। দলেরই পঞ্চায়েত সমিতির সভানেত্রী সঙ্গীতা আদক মাইতি টাকার বিনিময়ে পাম্প অপারেটর নিয়োগ করেছেন বলে অভিযোগ। জল জীবন মিশন প্রকল্পে ‘নল জল মিত্র’ বাছাইয়ের কাজেও তিনি প্রধানদের সঙ্গে আলোচনা করছেন না বলে দলের অভিযোগ। এনিয়ে পঞ্চায়েত সমিতির জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতিতেও কোনও আলোচনা হচ্ছে না বলে বিজেপি নেতৃত্বের দাবি। এইসব অভিযোগকে সামনে রেখে দলেরই পঞ্চায়েত সমিতির সভানেত্রীর বিরুদ্ধে আন্দোলনে ঝাঁজ তুলল বিজেপি। 
২০২০ সালের আগে পূর্ব মেদিনীপুর জেলায় যাঁরা বিজেপির মুখ ছিলেন, এই মুহূর্তে তাঁদের অনেকেই দলে উপেক্ষিত। পার্টির কর্মসূচিতে তাঁরা ডাক পান না। তমলুক এবং কাঁথি দুই সাংগঠনিক জেলা সভাপতি রদবদলের পর পুরনো দিনের নেতা-কর্মীরা পিছনের সারিতে চলে গিয়েছেন। দিলীপ ঘোষ রাজ্য সভাপতি থাকাকালীন পুরনো দিনের ওই নেতারা সামনের সারির যোদ্ধা ছিলেন। আর এখন তাঁরাই দলে উপেক্ষিত। তাই দিলীপ ঘোষকে সামনে রেখে তাঁরা পূর্ব মেদিনীপুর জেলায় ঐক্যবদ্ধ হয়ে ঘুরে দাঁড়াতে চাইছেন। প্রাক্তন সাংসদ তাঁদের পাশে থাকার বার্তাও দিলেন। তবে, বুড়ারিহাটে ওই বৈঠকের পর দিলীপ ঘোষ সংবাদ মাধ্যমের সামনে কিছু বলতে চাননি।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা