দক্ষিণবঙ্গ

তৃণমূল নেতার বিরুদ্ধে মমতার কাছে অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: শান্তিপুর পুরসভায় গ্রুপ-ডি কর্মচারীর পদে রয়েছেন। দিনের পর দিন দপ্তরে কাজে না গেলেও মাসের শেষে বেতন তুলছেন। তিনি আবার জেলার শ্রমিক সংগঠনের সভাপতিও। জেলা আইএনটিটিইউসির সভাপতি সনৎ চক্রবর্তীর বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন শান্তিপুর শহরের এক বাসিন্দা। শ্রমিক সংগঠনের নেতার দাবি, সাংগঠনিক কাজে ব্যস্ত থাকার জন্যই তিনি বাড়তি বিশেষ ছুটি পান। যদিও কারও এই ধরনের কোনও ছুটি পাওয়ার এক্তিয়ার নেই বলে পাল্টা জানিয়েছে পুরসভা। বিষয়টি সামনে আসতেই রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।
গত প্রায় ৩০ বছর ধরে শান্তিপুর পুরসভার অস্থায়ী কর্মচারীর পদে রয়েছেন সনৎবাবু। তিনি জেলা শ্রমিক সংগঠনের সভাপতি ছাড়াও রাজ্যের পুর কর্মচারী ফেডারেশনের সম্পাদকও। পুরসভার কাজে দিনের পর দিন না গিয়েও সই করে বেতনের টাকা তুলছেন বলে অভিযোগ তুলে গত মঙ্গলবার সরব হন শান্তিপুরের বাসিন্দা মৃণাল মৈত্র। এবিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছেও লিখিতভাবে অভিযোগ জানিয়েছেন তিনি। মৃণালবাবু বলেন, শ্রমিক সংগঠনের ওই নেতা প্রোমোটারির সঙ্গে যুক্ত রয়েছেন। সেখান থেকে প্রচুর টাকা নয়ছয় করছেন তিনি। পুরসভার কর্মচারী হিসেবেও মাসের শেষে নির্দিষ্ট দিনে দপ্তরে গিয়ে বেতন তুলে নিচ্ছেন। পুরসভা সব জেনেও কোনও ব্যবস্থা নেয় না। শান্তিপুরের ওই বাসিন্দা জানান, সম্প্রতি মুখ্যমন্ত্রী দল ও প্রশাসন নির্বিশেষে দুর্নীতিমুক্ত করতে সরব হয়েছেন। তাই দিনের পর দিন ঘটে চলা শ্রমিক সংগঠনের এই নেতার কীর্তি মুখ্যমন্ত্রীর গোচরে আসা প্রয়োজন।
অভিযোগ অস্বীকার করে রাজনৈতিক ষড়যন্ত্র চলছে বলে পাল্টা সরব হয়েছেন সনৎবাবু। তিনি বলেন, যিনি আমার বিরুদ্ধে অভিযোগ তুলছেন তিনি বিজেপির মদতপুষ্ট। আমি শ্রমিক সংগঠনের রাজ্যস্তরের পদে রয়েছি, তাই সাংগঠনিক কাজের জন্যই বিভিন্ন জেলায় যেতে হয়। নিয়ম অনুযায়ী কিছু বিশেষ ছুটি পাই। পুরসভার কাছে অনুমতি নিয়েই আমাকে সেই কাজে যেতে হয়। শুধু আমার ক্ষেত্রে নয়, সিপিএমের শ্রমিক সংগঠনের নেতাদের জন্যও এই ছুটি পাওনা রয়েছে। তাই এই ধরনের ভিত্তিহীন অভিযোগের কোনও মানে হয় না। যদিও শান্তিপুর পুরসভার চেয়ারম্যান সুব্রত ঘোষ বলেন, সাধারণ মানুষের স্বার্থে পুরসভার প্রত্যেক কর্মচারীকে সমানভাবে দায়িত্ব পালন করতে হয়। এক্ষেত্রে কারও বিশেষ ছুটি পাওয়ার এক্তিয়ার নেই। যদি কেউ এমনটা করে থাকেন তাহলে বিষয়টি অবশ্যই খতিয়ে দেখা হবে।
সিপিএম নেতা সৌমেন মাহাত বলেন, ১৫বছর শান্তিপুর পুরসভার কাউন্সিলার হিসেবে দায়িত্ব পালন করেছি। একদিনের জন্যেও সনৎ চক্রবর্তীকে পুরসভায় দেখতে পাইনি। উনি রাজনৈতিক ক্ষমতার অপব্যবহার করে চলেছেন। কেউ দেখেও দেখে না। বিজেপির নদীয়া দক্ষিণ সাংগঠনিক জেলার মুখপাত্র সোমনাথ কর বলেন, গোটা শান্তিপুর পুরসভাই দুর্নীতিতে ভরে গিয়েছে। পানীয় জল, রাস্তাঘাট সবকিছু নিয়ে সাধারণ মানুষ তিতিবিরক্ত। তারই বহিঃপ্রকাশ ঘটছে এখন।  জেলা আইএনটিটিইউসির সভাপতি সনৎ চক্রবর্তী।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা