দক্ষিণবঙ্গ

হলদিয়ার ব্রজলালচক মোড়ে ৭ দিনে জবরদখল সরানোর নির্দেশ

সংবাদদাতা, হলদিয়া: হলদিয়ার ব্রজলালচক মোড়ে দখলদারদের সাতদিনের মধ্যে দোকানপাট সরিয়ে ফেলার নির্দেশ দিল জাতীয় সড়ক কর্তৃপক্ষ। হলদিয়া-মেচেদা ১১৬ নম্বর জাতীয় সড়কের জায়গা দখল করে ওই দোকানপাট গজিয়ে উঠেছে। শুধু তাই নয়, ফোর লেনের জাতীয় সড়কের একাংশও দখল হয়ে গিয়েছে। জায়গা ও রাস্তা দখল করে ব্যবসা, অবৈধ পার্কিং সবই চলছে। এতে জাতীয় সড়কে দুর্ঘটনা বাড়ছে। রবিবার জাতীয় সড়ক কর্তৃপক্ষ দখলদারদের সাতদিনের নোটিস দেয়। ছ’দিনের মাথায় দখলদার সরানোর আগে মাইকিং করে সবাইকে সতর্ক করা হবে।জাতীয় সড়ক কর্তৃপক্ষের অ্যাসিস্ট্যান্ট পেট্রলিং ইনচার্জ আশিস সিং বলেন, হাইকোর্টের নির্দেশমতো এর আগে ব্রজলালচকের দখলদারদের নোটিস দেওয়া হয়েছিল। ফের একবার নোটিস দেওয়া হল। আগামী সপ্তাহে তাদের সরানোর আগে মাইকিং হবে।
স্থানীয়দের জনস্বার্থ মামলার পরিপ্রেক্ষিতে মার্চ মাসে জাতীয় সড়কের চৌমাথা ক্রসিংয়ে রাস্তার উপর থাকা দখলদারদের সরানোর নির্দেশ দেয় হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। তিন সপ্তাহের মধ্যে আইন অনুযায়ী পদক্ষেপ করার জন্য জাতীয় সড়ক কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়। এরপর ২৩৯টি দোকানকে নোটিস দেয় জাতীয় সড়ক কর্তৃপক্ষ। নোটিস পেয়ে স্থানীয় দোকানদাররা হাইওয়ে অথরিটি ও প্রশাসনের কাছে সময় চেয়েছেন।
স্থানীয় তৃণমূল নেতা আলোকরঞ্জন দাস বলেন, মুখ্যমন্ত্রী ফুটপাত দখলমুক্ত করার নির্দেশ দিয়েছেন। ব্রজলালচকে দুর্ঘটনা বাড়ছে। রাস্তা ও ফুটপাত এমনভাবে দখল হয়েছে যে মানুষ বিরক্ত। জাতীয় সড়ক কর্তৃপক্ষকেই ব্যবস্থা নিতে হবে। সংবাদপত্রে বিষয়টি প্রকাশের পরই ওরা নড়েচড়ে বসেছে। হলদিয়ার বিডিও সৌরভ মাজি বলেন, জাতীয় সড়ক কর্তৃপক্ষ ফের নোটিস দিয়েছে। আমরাও দোকানদারদের সরে যেতে আবেদন করেছি।-নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা