দক্ষিণবঙ্গ

পুরুলিয়ায় পিকআপ ভ্যান উল্টে মৃত পাঁচ, জখম ১০

সংবাদদাতা, পুরুলিয়া: ছাগলের ব্যবসা। বিক্রির জন্য পিকআপ ভ্যানে ছাগল নিয়ে যাচ্ছিলেন হাটে। শুক্রবার ভোরে পুরুলিয়া মফস্‌সল থানার আইমন্ডি এলাকায় ঩পিকআপ ভ্যানের সামনের চাকা ফেটে যাওয়াতেই ঘটল বিপত্তি। উল্টে যায় পিকআপ ভ্যান। তাতেই মৃত্যু হল পাঁচজনের। জখম হয়েছেন আরও ১০ জন। তাঁদের পুরুলিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।
পুলিস জানিয়েছে, মৃতদের নাম সুধীর গড়াই, পাতু গড়াই, অনাদি গড়াই, দুঃখহরণ গড়াই ও ভগীরথ গড়াই। এরমধ্যে ভগীরথবাবুর বাড়ি ঝাড়খণ্ডে। বাকি চারজনেরই বাড়ি পুরুলিয়ার জয়পুর থানার চৈতনডি গ্রামে। এদিন সকালে একই গ্রামে চারজনের মৃত্যুর খবর পৌঁছতেই এলাকায় কান্নার রোল ওঠে। শোকস্তব্ধ গোটা গ্রাম।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুর্ঘটনায় যে চারজনের মৃত্যু হয়েছে, তাঁরা সকলেই ছাগল বিক্রির ব্যবসা করতেন। ভোরে চৈতনডি গ্রাম থেকে ছাগলবোঝাই পিকআপ ভ্যান নিয়ে তাঁরা পুরুলিয়া শহরে আসছিলেন। পিকআপ ভ্যানের উপরে ১৬ বসেছিলেন। আইমন্ডি এলাকায় ওই গাড়ির সামনের একটি চাকা ফেটে যায়। তাতেই চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পিকআপ ভ্যানটি উল্টে যায়। পিকআপ ভ্যানের উপরে থাকা অনেকেই এদিক-ওদিক ছিটকে পড়েন। কেউ আবার গাড়ির নীচে চাপা পড়ে যান। স্থানীয় বাসিন্দা ও পুলিস তাঁদের উদ্ধার করে পুরুলিয়া দেবেন মাহাত গভর্নমেন্ট মেডিক্যাল কলেজে নিয়ে যায়। চিকিৎসক চারজনকে মৃত বলে ঘোষণা করেন। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় ভগীরথবাবুকে ঝাড়খণ্ডের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান। বাকিরা পুরুলিয়ায় চিকিৎসাধীন রয়েছেন।
এদিন হাসপাতালে গিয়ে দেখা যায়, দুর্ঘটনায় জখম ও মৃতদের আত্মীয় এবং পাড়ার লোকজন ভিড় করেছেন। সকলেই উদ্বিগ্ন। পরিবারের লোকজন কেমন আছেন, তা জানার জন্য তাঁরা ছটফট করছেন। কেউ কেউ মৃত্যু সংবাদ পেয়ে কান্নায় ভেঙে পড়েছেন। মৃত দুঃখহরণবাবুর মেয়ে সন্ধ্যা গড়াই বলেন, বাবা বিভিন্ন জায়গা থেকে ছাগল কিনে আনত। সেই ছাগল জয়পুরের বটটাঁড় হাট ও পুরুলিয়া শহরের হাটে বিক্রি করত। গ্রামে আরও অনেকে ছাগল বিক্রির ব্যবসা করতেন। এদিন ভোরে পুরুলিয়া শহরের হাটে যাওয়ার জন্য গাড়িতে করে বের হয়। বাড়ি থেকে বের হওয়ার কিছুক্ষণের মধ্যেই খবর পেলাম, গাড়িটা উল্টে গিয়েছে। গাড়িতে থাকা সকলেই জখম হয়েছেন। হাসপাতালে গিয়ে বাবাকে আর জীবিত দেখতে পাইনি।
মৃত অনাদি গড়াইয়ের ছেলে দয়াময় গড়াই বলেন, আমি রেলে চাকরি করি। পুরুলিয়াতেই থাকি। বাবা ছাগল বিক্রির ব্যবস্থা করত। এদিন ছাগল বিক্রির জন্যই গ্রামের বাড়ি থেকে আসছিল। তারপরই দুর্ঘটনার খবর পাই। সঙ্গে সঙ্গে  হাসপাতালে যাই। কিন্তু, ততক্ষণে সব শেষ। 
দুর্ঘটনায় জখম মনোজকুমার গড়াই বলেন, আমরা গাড়ির উপরে ১৬ জন ছিলাম। গাড়ির ভিতরে আরও চারজন ছিল। প্রথমে গাড়িটির একটি চাকা পাংচার হয়েছিল। তা সরানো হয়। গাড়িতে থাকা অপর একটি চাকা লাগানো হয়েছিল। তারপর কিছুটা যেতেই ওই চাকা ফেটে যায়। চালক আর নিয়ন্ত্রণ রাখতে পারেনি। তারপর আর কিছু মনে নেই। জ্ঞান ফিরে জানতে পারলাম, হাসপাতালে আসার আগেই চারজন মারা গিয়েছে। আমি বরাত জোরে বেঁচে গিয়েছি।
 • হাসপাতালে স্বজনহারাদের হাহাকার। -নিজস্ব চিত্র
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা