দক্ষিণবঙ্গ

বেলদায় ভারী যান চলাচলে বেহাল ২৪ কিমি রাস্তা,  বর্ষার আগে সংস্কারের দাবি

সংবাদদাতা, বেলদা: বেলদা থানার বাখরাবাদ থেকে কুশবাসন হয়ে খাকুড়দা পর্যন্ত প্রায় ২৪ কিমি রাস্তার বেশিরভাগই বেহাল। রাস্তাজুড়ে বড় বড় গর্ত দেখা দিয়েছে। সামান্য বৃষ্টিতে জল জমে জেলা পরিষদের তত্ত্বাবধানে থাকা এই রাস্তা চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। বর্ষার আগে রাস্তাটি সংস্কারের দাবি উঠেছে। খুব তাড়াতাড়ি এই রাস্তা পূর্ত দপ্তরের হাতে তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হবে বলে জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ আশ্বাস দিয়েছেন।
বাখরাবাদ থেকে খাকুড়দা পর্যন্ত রাস্তার পাশে রয়েছে খালিনা, রেডিপুর, কুশবাসন, রাধানগর সহ একাধিক হাটবাজার এলাকা। এই রাস্তার পাশে একাধিক স্কুলও রয়েছে। কয়েকশো টোটো, পণ্যবাহী গাড়ি রোজ এই রাস্তা দিয়ে যাতায়াত করে। বেশ কয়েক বছর ধরে সংস্কারের অভাবে এই রাস্তায় বড় বড় গর্ত দেখা দিয়েছে। সামান্য বৃষ্টিতে সেই গর্তে জল জমে রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে গিয়েছে। বাখরাবাদ থেকে খালিনা পর্যন্ত প্রায় পাঁচ কিমি রাস্তার অবস্থা এতটাই খারাপ যে, প্রায়শ‌ই সেখানে দুর্ঘটনা লেগে থাকে। নির্বাচনের আগে ইট দিয়ে রাস্তার কিছুটা অংশ সারাই করা হলেও এখন রাস্তাটি ফের বেহাল হয়ে পড়েছে।
প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুলে যান খালিনা হাইস্কুলের প্রধান শিক্ষক তপন জানা। তিনি বলেন, বাইকে করে এই রাস্তা দিয়ে যেতে ভয় করে। বড় বড় গর্তের কারণে দুর্ঘটনার আশঙ্কা থাকে। কুশবাসনের বাসিন্দা তথা নিত্যযাত্রী বাদল দাস বলেন, টোটোয় করে এই রাস্তা দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়তে হয়। এত বড় বড় গর্ত হয়েছে যে, তা সামলে টোটো চালানো দুষ্কর হয়ে পড়ে। এলাকার বাসিন্দা তথা নারায়ণগড় পঞ্চায়েত সমিতির সদস্য সুশান্ত ধল বলেন, এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত স্টোন চিপস ও ধানবোঝাই লরি যাতায়াত করে। ভারী যান চলাচল করায় রাস্তাটি বসে গিয়েছে। 
রাস্তার একাধিক জায়গায় জলনিকাশি ব্যবস্থা ঠিক নেই। ফলে জল জমে রাস্তাটি নষ্ট হয়ে যাচ্ছে। আমরা প্রশাসনকে এই রাস্তা সংস্কারের জন্য বলেছি। জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ বলেন, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় তৈরি রাস্তার লোড ক্যাপাসিটি ১০ টন। কিন্তু ওই রাস্তার উপর দিয়ে তার চেয়ে বেশি ভারী যান চলাচল করে। সেজন্য রাস্তাটি পূর্তদপ্তরের হাতে তুলে দেওয়া উচিত। পূর্ত দপ্তর যাতে এই রাস্তার দায়িত্ব নেয়, তার জন্য প্রশাসনিকভাবে উদ্যোগ নেওয়া হচ্ছে।-নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা