দক্ষিণবঙ্গ

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর জবরদখল হটাতে উদ্যোগী খড়্গপুর পুরসভা

সংবাদদাতা, মেদিনীপুর: মুখ্যমন্ত্রীর নির্দেশের পর এবার জবরদখল উচ্ছেদে নামবে খড়্গপুর পুরসভা। বুধবার পুরসভার বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। আগে থেকেই বোর্ড মিটিংয়ের দিন ধার্য্য ছিল। তাতে অবশ্য জবরদখল উচ্ছেদ আলোচ্য বিষয় ছিল না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরসভাগুলিকে নিয়ে বৈঠক করার পর বিষয়টি এদিন বোর্ড মিটিংয়ে গুরুত্ব পায়। ঠিক হয়েছে এ ব্যাপারে একটি কমিটি গঠন করা হবে। প্রসঙ্গত, জবরদখলের ফলে শহরের বহু রাস্তা সংকীর্ণ হয়ে গিয়েছে। ফুটপাত দখল হয়ে গিয়েছে। যানজট দেখা দিচ্ছে। দুর্ভোগে পড়তে হচ্ছে বাসিন্দাদের। দিন দিন পরিস্থিতির অবনতি হওয়ায় ক্ষোভ বাড়ছে বাসিন্দাদের। জলাশয় ভরাট করে দেওয়ারও অভিযোগ আছে। 
সূত্রের খবর, এদিনের বোর্ড মিটিংয়ে দেবলপুর এলাকায় জলের পুরানো পাইপ চুরি যাওয়ার প্রসঙ্গটিও ওঠে। এই এলাকায় পাইপ চুরি হয়ে গিয়েছে বলে মঙ্গলবারই থানায় অভিযোগ দায়ের করেছে পুরসভা। শহরের নিকাশি, পানীয় জল, পথবাতি, অডিটোরিয়াম নির্মাণের বিষয়টি নিয়েও বোর্ড মিটিংয়ে আলোচনা হয়। নেওয়া হয় বেশ কিছু সিদ্ধান্ত। পঞ্চদশ অর্থ কমিশনের বরাদ্দ অর্থ  নিয়েও মিটিংয়ে আলোচনা হয়। 
চেয়ারপার্সন কল্যাণী ঘোষ বলেন, জবরদখল উচ্ছেদের জন্য একটি কমিটি তৈরি করা হবে। তারাই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে। আজ বৃহস্পতিবার বাজেট মিটিংয়ে কমিটি গঠন নিয়ে আলোচনা হবে। চেয়ারপার্সন বলেন, বর্ষার আগে নর্দমাগুলি পরিষ্কারের জন্য এ ক্যাটাগরির ২২টি ওয়ার্ডকে ৯০ হাজার টাকা করে, বি ক্যাটাগরির চারটি ওয়ার্ডকে ৬০ হাজার টাকা করে ও আইআইটি এবং রেল এলাকার ন’টি ওয়ার্ডকে ৫০ হাজার টাকা করে বরাদ্দ করা হয়েছে। ভাইস চেয়ারম্যান তৈমুর আলি খান বলেন, এছাড়াও কেন্দ্রীয় ভাবে সমস্ত নর্দমা পরিষ্কারের জন্য টেন্ডার করা হবে। তার জন্য ২০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। জেসিবি দিয়ে সমস্ত নর্দমা পরিস্কার করা হবে। 
 শহর জুড়ে ফুটপাথ দখল করে অবৈধ পার্কিং রুখতে তৎপর পুলিশ-নিজস্ব চিত্র
3d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা