বিদেশ

জার্মানিতে উৎসব চলাকালীন ছুরি নিয়ে হামলা, কুপিয়ে খুন তিন জনকে, আহত একাধিক

সলিনজেন, ২৪ আগস্ট: উৎসবের মাঝেই ছন্দপতন! হঠাৎ করেই ছুরি হামলা। আর তাতে মৃত্যু হল কমপক্ষে ৩ জনের। আহত হয়েছেন আরও আট জন।গতকাল শুক্রবার ঘটনাটি ঘটেছে পশ্চিম জার্মানির সলিনজেন শহরে। গোটা ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিস। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি।
পুলিস সূত্রে খবর, এদিন রাতে সলিনজেন শহরের সেন্ট্রাল স্কোয়ারে একটি উৎসব উপলক্ষ্যে ভিড় জমিয়েছিলেন হাজারেরও বেশি মানুষ। উৎসব চলাকালীন ভিড়ের মধ্যে থাকা এক ব্যক্তি আচমকাই ছুরি নিয়ে সাধারণ মানুষের উপর চড়াও হয়। হুলুস্থূল পড়ে যায় চারিদিকে। ঘটনাস্থলে তড়িঘড়ি ছুটে আসেন উপস্থিত পুলিস আধিকারিকরা। এলাকার একাধিক রাস্তাও তৎক্ষণাৎ বন্ধ করে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে কোনওভাবে পালিয়ে যায় আততায়ী। যার কোনও হদিস এখনও পাওয়া যায়নি। জানা গিয়েছে, এই হামলায় এক মহিলা-সহ তিন জনের মৃত্যু হয়েছে এবং আট জন আহত হয়েছেন। যাঁদের মধ্যে পাঁচ জনের অবস্থা আশঙ্কাজনক।
পুলিস জানিয়েছে, ভিড়ের মধ্যে ওই ব্যক্তি হামলা চালিয়ে কোনওভাবে পালিয়ে যাওয়ায় তাকে চিহ্নিত করা সম্ভব হয়নি। তারা একটি বিবৃতিতে বলেছেন, অভিযুক্ত ওই ব্যক্তির খোঁজ চলছে। এছাড়া প্রত্যক্ষদর্শী এবং আক্রান্তদের জিজ্ঞাসাবাদও করা হচ্ছে, যাতে দ্রুত তাঁকে গ্রেপ্তার করা সম্ভব হয়।  
প্রসঙ্গত, গত জুন মাসে জার্মানির ম্যানহেইম শহরে এক পুলিসকর্মীর উপরে ছুরি নিয়ে হামলা চালানো হয়। ঘটনায় মৃত্যু হয় ওই পুলিসকর্মীর। ২০২১ সালে জার্মানির একটি ট্রেনে ধারাল ছুড়ি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় আহত হন একাধিক যাত্রী।
20d ago
কলকাতা
রাজ্য
দেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা