উত্তরবঙ্গ

সন্ধ্যা নামলে বসে দুষ্কৃতীদের আড্ডা, পুলিসের দ্বারস্থ পড়ুয়া-অভিভাবকরা

সংবাদদাতা, ফালাকাটা: প্রায় রাতে স্কুল প্রাঙ্গণে বসে মদের আসর। চলে অসামাজিক কার্যকলাপ। পড়ুয়া ও অভিভাবকদের অভিযোগ, সেই মদের টাকা জোগাড় করতেই স্কুলের তালা ভেঙে মাঝেমধ্যেই চুরি করেছে দুষ্কৃতীরা। গত ১৫ দিনে দু’বার চুরি হয়েছে ফালাকাটার যোগেন্দ্রপুর জুনিয়র হাইস্কুলে। গোটা বিষয়টি পুলিস প্রশাসনকে জানালেও কাজ হয়নি কিছুই। বৃহস্পতিবার পড়ুয়াদের নিয়ে অভিভাবকরা ফালাকাটা থানা ও ফালাকাটা অবর বিদ্যালয় পরিদর্শকের অফিসে স্মারকলিপি দেন। ছিলেন স্কুলের শিক্ষিকা সহ গ্রাম পঞ্চায়েতের জনপ্রতিনিরাও। 
প্রায় দিনই স্কুল ঘরের বারান্দা সহ মাঠে পড়ে থাকে মদের বোতল, প্লাস্টিকের গ্লাস। ফলে স্কুলে এসে পড়ুয়াদের আগে ওসব পরিষ্কার করতে হয়। অভিভাবকদের অভিযোগ, মিড ডে মিলের বাসন এর আগে চুরি হয়েছে। স্কুলের শিক্ষিকা রাখি সরকার বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয় পঞ্চায়েত সদস্য, প্রধান ও অভিভাবকদের নিয়ে মিটিং করা হয়েছে। মাইকিং করে নেশাগ্রস্তদের অবগতও করেছেন পঞ্চায়েত সদস্য। তারপরও কিছু হয়নি। স্কুলে সীমানা প্রাচীর দেওয়া হলে আশা করি, সুরাহা হবে।  
স্কুল সূত্রে জানা গিয়েছে, গত ১৫ দিনে দু’বার চুরি হয়েছে। মিড ডে মিলের বাসন, কম্পিউটার চুরি করেছে দুষ্কৃতীরা। ওসব বিক্রি করে যে টাকা আসে সেটা দিয়ে নেশার সামগ্রী কিনে স্কুলের মাঠেই আসার বসায় বলে দাবি স্থানীয়দের। পঞ্চায়েত সদস্য রঞ্জিত সরকার ও অজয়কুমার বর্মন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানটি আমাদের গর্ব। সন্ধ্যার পর প্রায়দিন নেশাগ্রস্তরা আসর বসাচ্ছে। পুলিস যাতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করে তারজন্য আমরা একত্রিত হয়ে এদিন প্রশাসনের দ্বারস্থ হই। পুলিস জানিয়েছে, নিয়মিত টহল দেওয়া হবে। ফালাকাটা অবর বিদ্যালয় পরিদর্শক রাজা ভৌমিক বলেন, আমাদের পক্ষ থেকে পুলিসকে জানানো হবে। স্কুলে সীমানা প্রাচীর দেওয়ার জন্য উপর মহলে জানাব। 
অবর বিদ্যালয় পরিদর্শকের অফিসে স্মারকলিপি অভিভাবকদের। - নিজস্ব চিত্র।
22d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা