উত্তরবঙ্গ

বন্‌ধে হামলা, ক্ষতিগ্রস্ত এনবিএসটিসি’র ৫টি বাস

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: বিজেপির বন্‌ধ উপেক্ষা করে অতিরিক্ত বাস চালাল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। বুধবার তারা বিভিন্ন রুটে অতিরিক্ত ৫০টি বাস চালিয়েছে। তবে বন্‌ধ সমর্থনকারীদের হামলায় নিগমের বাসের প্রায় দু’লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এদিন বিভিন্ন ডিপোর কাছ থেকে রিপোর্ট নেওয়ার পর এই অভিযোগ করেন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। তিনি বলেন, বাসে হামলা চালানোর প্রতিটি ঘটনা নিয়ে পুলিসের কাছে অভিযোগ জানানো হয়েছে। অভিযুক্তদের কাউকে রেয়াত করা হবে না। 
এনবিএসটিসি সূত্রের খবর, দৈনিক লোকাল ও দূরপাল্লার রুটে প্রায় ৫৭০টি বাস চালানো হয়। বন্‌ধ উপেক্ষা করে এদিন অতিরিক্ত ৫০টি বাস রাস্তায় নামানো হয়েছিল। অর্থাৎ বাস চলেছে ৬২০টি। বন্‌ধ সমর্থকদের হামলায় পাঁচটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। যারমধ্যে কোচবিহার ও শিলিগুড়িতে দু’টি করে চারটি এবং বালুরঘাটে একটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রতিটি বাসের সামনের কাচ ভেঙে ফেলা হয়েছে। 
নিগমের চেয়ারম্যান বলেন, যাত্রীদের সুবিধার্থে এদিন অতিরিক্ত বাস রাস্তায় নামানো হয়েছিল। বন্‌ধ সমর্থকরা হামলা করলেও পরিষেবা বন্ধ করা হয়নি। প্রাথমিক রিপোর্ট অনুসারে পাঁচটি বাস ভাঙচুরে ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে প্রায় দুই লক্ষ টাকা। এজন্য বিমার টাকা আদায়ের প্রক্রিয়া শুরু হয়েছে। পাশাপাশি ঘটনাগুলি নিয়ে পুলিসের কাছে অভিযোগ জানানো হয়েছে। ইতিমধ্যে পুলিস কয়েকজনকে গ্রেপ্তার করেছে বলে খবর পেয়েছি। বিজেপি চেষ্টা করেও বন্‌ধ সফল করতে পারেনি। নিগমের বাস পরিষেবা স্বাভাবিক ছিল। - নিজস্ব চিত্র।  
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা