উত্তরবঙ্গ

বিধানচন্দ্রকে শ্রদ্ধা জানিয়ে ‘চিকিত্সক দিবস’ পালিত

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: পশ্চিমবঙ্গের দ্বিতীয় প্রাক্তন মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিন পালিত হল  গৌড়বঙ্গজুড়ে। কোথাও ডাক্তারদের মিষ্টিমুখ করিয়ে, কোথাও রক্তদান শিবির করে, কোথাও আবার ডাক্তারদের প্রতি ভালো ব্যবহার করার বার্তা দিয়ে ‘চিকিত্সক দিবস’ পালন করা হল। সবমিলিয়ে সোমবার যথাযোগ্য মর্যাদায় তাঁকে শ্রদ্ধা জানালেন মানুষজন, জনপ্রতিনিধি, পুলিস থেকে ডাক্তার-সবাই। 
এদিন ইংলিশবাজার পুরসভা এলাকার মনস্কামনা রোডে বিধানচন্দ্র রায়ের আবক্ষ মূর্তিতে মাল্যদান করেন পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু চৌধুরী। হাজির ছিলেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরাও। 
চিকিত্সক দিবসে ডাক্তারদের যথাযোগ্য সম্মান করতে পুরাতন মালদহের মৌলপুর গ্রামীণ হাসপাতালে রোগী এবং তাঁর পরিজনদের সচেতন করলেন স্থানীয় কাউন্সিলার শত্রুঘ্ন সিনহা বর্মা। সেইসঙ্গে চিকিৎসক এবং নার্সদের গোলাপ ফুল দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। 
গাজোল পঞ্চায়েত সমিতিও স্থানীয় স্টেট জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সন্মান জানায়। 
বিধানচন্দ্রের প্রতিকৃতিতে মাল্যদান করে দিনটি পালিত হয়েছে মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালেও।  চিকিৎসকদের শুভেচ্ছা জানাতে চাঁচল ও মালতীপুর হাসপাতালে যান চাঁচল থানার আইসি পুর্ণেন্দু কুণ্ডু। তিনি চিকিৎসকদের ফুলের তোড়া ও মিষ্টিমুখ করে শুভেচ্ছা জানান। রায়গঞ্জ পুরসভা, রায়গঞ্জ মেডিক্যাল, এনবিএসটিসি বাসস্ট্যান্ডের সামনেও বিধানচন্দ্র রায়ের মূর্তিতে শ্রদ্ধা জানান সকলে। দক্ষিণ দিনাজপুরের তপন গ্রামীণ হাসপাতালেও পালিত হল দিনটি।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা