উত্তরবঙ্গ

ফুটপাত দখলমুক্ত অভিযান মেখলিগঞ্জ পুরসভার, দোকান সরালেন ব্যবসায়ীরা

সংবাদদাতা, মেখলিগঞ্জ: ফুটপাত খালি করতে ব্যবসায়ীদের এক সপ্তাহ সময় দিয়েছিল মেখলিগঞ্জ পুরসভা। এলাকায় মাইকিং করে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের সচেতন করা হয়েছিল। কিন্তু পুরসভার এই উদ্যোগে কোনও সাড়া মেলেনি। ফলে রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নামতে বাধ্য হয় মেখলিগঞ্জ পুরসভা। বুধবার পুরসভার ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে দখলমুক্ত অভিযান চলে। এই অভিযানে মেখলিগঞ্জ পুরসভার চেয়ারম্যান, পুর প্রতিনিধিরা ছাড়াও মহকুমা প্রশাসন ও খাদ্য সুরক্ষা দপ্তরের কর্তারা ছিলেন। 
মেখলিগঞ্জ থানার ওসি মিঠুন বিশ্বাস বিশাল পুলিস বাহিনী নিয়ে হাজির ছিলেন। পুরসভার চেয়ারম্যান কেশব দাস জানিয়েছেন, আগেই ফুটপাত দখলমুক্ত করার জন্য ব্যবসায়ীদের মাইকিং করে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু সময় পেরিয়ে গেলেও কেউ সাড়া দেননি। এই পরিস্থিতিতে বুধবার পুরসভার বিভিন্ন রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে যৌথ অভিযানে নামা হয়। তাতে সাফল্য মিলেছে। ব্যবসায়ীরা নিজেরাই রাস্তা ও ফুটপাত দখল করে রাখা বিভিন্ন বিক্রির সামগ্রী সরিয়ে নিয়েছেন। 
পুরসভা সূত্রে জানা গিয়েছে, মোট ন’টি ওয়ার্ডের মধ্যে এদিন চারটিতে দখলমুক্ত অভিযান চলে। শীঘ্রই বাকি পাঁচটি ওয়ার্ডে এ ধরনের অভিযান চলবে। পুরসভার দাবি, বড় কোনও অবৈধ নির্মাণ পুরসভায় নেই। তবে অনেকে ঢাক নিকাশি নালার উপর পসরা সাজিয়ে বসছেন। অনেক ব্যবসায়ী বিক্রির সামগ্রী চলাচলের রাস্তা দখল করে রেখে দিচ্ছেন। এতে পথচারী ও যানবাহন নিয়ে চলাচলে অসুবিধা হচ্ছে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৪.৯০ টাকা১০৮.৩৯ টাকা
ইউরো৮৮.৮১ টাকা৯১.৯৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা