উত্তরবঙ্গ

শিক্ষাকর্মীদের কর্মবিরতি, অচলাবস্থা অব্যাহত পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা অব্যাহত। বুধবারও বিশ্ববিদ্যালয়ের কাজকর্ম ব্যাহত হয়েছে। শিক্ষাকর্মীরা কর্মবিরতি পালন করেন এদিনও। বিকেলে উপাচার্য নিখিলচন্দ্র রায় বিশ্ববিদ্যালয়ে ঢোকার পরেই কর্মচারী সংগঠনের অবস্থান শুরু হয়ে যায়। পাশাপাশি চলে স্লোগান। উপাচার্য দাবি করেন, মঙ্গলবার তালা মারা থাকায় তিনি অফিস রুমে প্রবেশ করতে পারেননি। অথচ এদিন তাঁর অফিস রুমে তালা ছিল না। যদিও কারা তালা মেরেছিল, কারা তালা খুলে দিল এসব নিয়ে রহস্য দানা বেঁধেছে। 
উল্লেখ্য, মঙ্গলবার উপাচার্য অফিস রুমে ঢুকতে না পেরে ফিরে যান। পরে তিনি কোচবিহার কোতোয়ালি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আবার বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক এবং রেজিস্ট্রারও থানায় পাল্টা অভিযোগ দায়ের করেন। গোটা ঘটনাকে কেন্দ্র করে জেলাজুড়েই চাঞ্চল্য ছড়িয়েছে। 
এই টানাপোড়েনের মাঝে বিশ্ববিদ্যালয়ে এসে অনেকেই যে হয়রানির শিকার হচ্ছেন তা স্পষ্ট হয়েছে। দূরদূরান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক কাজে এসে এদিন অনেকেই ফিরে যান। পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিখিলচন্দ্র রায় বলেন, এখানে অনেক কিছুই ঘটছে যা রহস্যজনক। আমাদের নিজস্ব তালা গেটে লাগানো ছিল। সেই তালা খোলা। যে তালা অন্য কেউ লাগিয়েছিল সেই তালাটি আজ দেখি উধাও। আমরা মনে হচ্ছে এর পিছনে গভীর যড়যন্ত্র চলছে। আইনি ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা অফিসার জানিয়েছেন কে তালা খুলেছেন তা জানেন না। প্রশাসনিক কাজকর্মে যাতে ব্যাঘাত না হয় সেই চেষ্টা করা হচ্ছে। 
উপাচার্য আরও বলেন, সাসপেন্ডে রেজিস্ট্রার এসে তাঁর চেম্বারে বসেছেন। মঙ্গলবারই তিনি তালা ভেঙে ঢুকেছেন। যতদূর জানি আদালত কোনও স্থগিতাদেশ দেয়নি। আমি আচার্যকে জানিয়েছি। বিস্তারিত লিখিতভাবে জানাব। এদিকে, বিশ্ববিদ্যালয়ে এলেও রেজিস্ট্রার আব্দুল কাদের সাফেলি কোনও মন্তব্য করবেন না বলে জানান।
এমএসসি’র শংসাপত্র নিতে ফালাকাটা থেকে এদিন বিশ্ববিদ্যালয়ে এসেছিলেন সেলিনা পারভিন। তিনি বলেন, আমি শংসাপত্র নিতে আসি। পরীক্ষা নিয়ামককে বিষয়টি জানানো পর আমাকে সংবাদপত্র দিয়ে বলা হয়, কোনও খবর দেখেননি? জানানো হয়, যতক্ষণ না সবকিছু ঠিকঠাক হচ্ছে ততক্ষণ কিছু করার নেই। এতে হয়রানি হতে হল। 
সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় শাখার চেয়ারম্যান শৌভিক ধর বলেন, আমাদের আট দফা দাবিতে আগে থেকেই অবস্থান চলছিল। উপাচার্য একটি অভিযোগ দায়ের করেছেন। মিথ্যা অপবাদ দিয়ে কেন অভিযোগ দায়ের করা হল সেই কারণেই আমরা অবস্থানে বসেছি। যতক্ষণ অভিযোগ প্রত্যাহার না হবে ততক্ষণ আন্দোলন চলবে।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শ্লেষ্মা ও বাতজ রোগ বৃদ্ধিতে কাজকর্মে ব্যাঘাত। গৃহাদি নির্মাণ বা সংস্কারে শত্রুর বাধা। ধর্মে মতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা