উত্তরবঙ্গ

মাদকের টাকা জোগাড়ে সক্রিয় ছিনতাই চক্র, চুরি যাওয়া মোবাইল ফেরাল পুলিস

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: মাদকের টাকা জোগাড়ে মোবাইল ছিনতাই এখন সফট টার্গেট। এজন্য দিনেদুপুরে জনবহুল এলাকা, হাটেবাজারে সক্রিয় মোবাইল ছিনতাইয়ের গ্যাং। গত এক বছরে মাটিগাড়া থানায় ২০০-র বেশি মোবাইল ছিনতাইয়ের অভিযোগ দায়ের হয়েছে। সেইমতো অভিযান চালিয়ে ৪১টি মোবাইল ফোন উদ্ধার করেছে মাটিগাড়া থানা। সোমবার সেই মোবাইলগুলি প্রকৃত মালিকদের হাতে ফিরিয়ে দিয়েছেন পুলিসকর্তারা। 
পুলিস সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া মোবাইলগুলির মধ্যে কয়েকটির দাম লক্ষাধিক টাকা। এক বছরে কয়েক দফায় মাটিগাড়া থানার পুলিস প্রায় ১০০টি মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিয়েছে। সমস্ত মোবাইল ফোনগুলি মাটিগাড়া এলাকা থেকে ছিনতাই হয়েছিল বলে পুলিস জানিয়েছে। 
মোবাইল ফোন উদ্ধারের ঘটনায় মাটিগাড়ার স্থানীয় একটি মোবাইল ছিনতাই গ্যাংয়ের কয়েকজন ছিনতাইকারীকে দফায় দফায় পুলিস গ্রেপ্তার করেছে। বর্তমানে কয়েকজন হাজতে রয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে খবর, মাটিগাড়ার বিশ্বাসকলোনি, চামটা রেলসেতু, চাউমিন মোড়, ফাঁসিদেওয়া মোড়ের আরওবির পাশের ফাঁকা চা বাগান সংলগ্ন এলাকা এখন মাদক সেবনের হাবে পরিণত হয়েছে। এই সমস্ত এলাকায় সেবনের পাশাপাশি মাদকের লেনদেনের আখড়া হিসেবে চিহ্নিত হয়েছে। মোবাইল ফোন, সোনার চেন সহ অন্যান্য জিনিস ছিনতাই করে মাদকের টাকা জোগাড় করে এই নেশাখোররা। সেজন্য টার্গেট খুঁজতে সন্ধ্যা থেকে ছিনতাইকারীরা সক্রিয় হয়ে ওঠে। সেজন্য সাধারণ মানুষ ভয়ে এই জায়গাগুলি এড়িয়ে চলেন। ছিনতাইয়ের পাশাপাশি মাটিগাড়া বিশ্বাসকলোনি সংলগ্ন চামটা রেলসেতু এলাকায় গত একমাসে দুই মাদকাসক্ত মহিলার রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিস এখনও ওই দুই মহিলার মৃত্যুর ঘটনার কিনারা করতে পারেনি। 
মাটিগাড়া থানার আইসি অরিন্দম ভট্টাচার্য বলেন, পুলিস বিভিন্ন সূত্র থেকে অভিযান চালিয়ে মোবাইলগুলি উদ্ধার করে। গত কয়েক মাসে দফায় দফায় উদ্ধার হওয়া মোবাইল প্রকৃত মালিকদের হাতে ফিরিয়ে দেওয়া হয়েছে। ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে ঘটনার তদন্ত করছে। পুলিস সমস্ত এলাকায় নিয়মিত টহল দিচ্ছে।  নিজস্ব চিত্র
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা