উত্তরবঙ্গ

ফুটপাতে থাকা দোকানের বাড়তি অংশ ভেঙে দিল পুর-প্রশাসন

সংবাদদাতা, পুরাতন মালদহ: ইংলিশবাজারের পর এবার পুরাতন মালদহ শহর। সোমবার এই পুরসভার পক্ষ থেকে আর্থমুভার দিয়ে শহরের সদরঘাটের ফুটপাত পরিষ্কার করা হয়। সেখানে একাধিক দোকানের বাড়তি টিনের চাল, বাঁশের ছাউনি, ব্যারিকেডগুলি সব ভেঙে দেওয়া হয়। একইসঙ্গে ফলের দোকানের পসরা সরানো হয়। এদিন ফুটপাত দখলমুক্ত  অভিযানে পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, মঙ্গলবাড়ি ফাঁড়ির ওসি সুবীর সরকার, একাধিক কাউন্সিলার সহ পুরসভার আধিকারিকরা উপস্থিত ছিলেন। তাঁদের তদারকিতে জবরদখল মুক্ত করা হয়। পুরসভার এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছে সদরঘাট ব্যবসায়ী সমিতি। পুরসভার চেয়ারম্যানকে কাছে পেয়ে ব্যবসায়ীরা মার্কেট তৈরির দাবি জানান। 
পুরসভার চেয়ারম্যান বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক নির্দেশ দিয়েছেন। সেইমতো কাজ হচ্ছে। শহরের হকাররা সরকারি ফুটপাতে দোকান করছেন। তারপরও রোডের সামনে পসরা, টিনের চাল করে নিয়েছেন। এতে মানুষের অসুবিধা হচ্ছে। বাস দাঁড়াতে পারে না। পুরসভা মাইকিং করেছিল। তাঁরা কথা শোনেননি। আমরা চাই, তাঁরা ব্যবসা করুক। কিন্তু ফুটপাত ছেড়ে। এদিন ফুটপাত দখলমুক্ত করা হয়েছে। 
চেয়ারম্যানের সংযোজন, আগামী দিনে শহরের মঙ্গলবাড়ি, কলেজ গেট, বাজার, পালপাড়া সব এলাকায় জবরদখলের বিরুদ্ধে অভিযান চালানো হবে। 
জবরদখলের বিরুদ্ধে প্রশাসন দ্রুত পদক্ষেপ নেওয়ায় খুশি স্থানীয় ব্যবসায়ী সংগঠনের সদস্য সন্তোষ হালদার। বলেছেন, ফুটপাত দখলমুক্ত  হয়েছে। এতে মানুষের সুবিধা হবে। দুর্ঘটনা কম হবে। সেই সঙ্গে ব্যবসায়ীদের দাবি, এখানে একটা মার্কেট চাই। ৩৫ বছরের বেশি ধরে তাঁরা ব্যবসা করছেন। পুরসভার চেয়ারম্যান বলেন, এনিয়ে আগামী দিনে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করা হবে।  নিজস্ব চিত্র।
2d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাজকর্মে আকস্মিক বিঘ্ন ও ভোগান্তি। আইনজীবী ও মুদ্রণ, কাগজ ও কৃষিজ পণ্যের ব্যবসায়ীদের শুভদিন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭০ টাকা৮৪.৪৪ টাকা
পাউন্ড১০৪.২৯ টাকা১০৭.৭৫ টাকা
ইউরো৮৮.২৩ টাকা৯১.৩৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা