Bartaman Patrika
খেলা
 

 পোগবার পেনাল্টি মিস, ড্র ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

ম্যাঞ্চেস্টার, ২০ আগস্ট: ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচে উলভসের সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট নষ্ট করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পল পোগবা পেনাল্টি মিস করে দলকে ডুবিয়েছেন। এর ফলে পোগবাকে নিয়ে ফের বিতর্ক দানা বেঁধেছে।
বিশদ
 কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে তৈরি রিয়াল কাশ্মীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপ সেমি-ফাইনালে ওঠা চারটি দলের কোচের মধ্যে তিনিই উজ্জ্বল ব্যতিক্রম। মোহন বাগান, ইস্ট বেঙ্গল ও গোকুলাম এফসি’র দায়িত্বে রয়েছেন স্প্যানিশ কোচ। রিয়াল কাশ্মীরের প্রশিক্ষক ডেভিড রবার্টসন অবশ্য স্কটল্যান্ডের। দলকে লং বল গেম খেলাতেই তিনি পছন্দ করেন।
বিশদ

21st  August, 2019
  গোষ্ঠ পালের ১২৪তম জন্মদিন পালিত হল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার বেশ উৎসাহ উদ্দীপনার মধ্যে রাজ্য ক্রীড়া পর্যদ, ময়দান ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং আইএফএ’র উদ্যোগে পালিত হল গোষ্ঠ পালের ১২৪তম জন্মদিন। সকাল এগারোটা নাগাদ গোষ্ঠ পালের মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তাঁর সঙ্গে ছিলেন রাজ্য ক্রীড়া দপ্তরের শীর্ষ আধিকারিকরা।
বিশদ

21st  August, 2019
ম্যাচ ড্র, হাফ-সেঞ্চুরি রাহানে-হনুমার

 কুলিজ (অ্যান্টিগা), ২০ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামার আগে কিছুটা স্বস্তি পেলেন অজিঙ্কা রাহানে। গত দু’বছর ধরে তাঁর ব্যাটে কোনও সেঞ্চুরি নেই। টেস্ট দলে তাঁর পায়ের তলার জমি ক্রমাগত আলগা হচ্ছিল। রাহানে বুঝতে পারছিলেন, লাল বলে জাতীয় দলে জায়গাটাও তাঁর পক্ষে ধরে রাখা কঠিন হবে।
বিশদ

21st  August, 2019
ফাইনালে ভারতের পুরুষ ও মহিলা হকি দল

 টোকিও, ২০ আগস্ট: আয়োজক জাপানকে হারিয়ে ওলিম্পিক টেস্ট ইভেন্টের ফাইনালে উঠল ভারতের পুরুষ হকি দল। স্ট্রাইকার মনদীপ সিংয়ের দৌলতে ভারত ৬-৩ গোলে ম্যাচটি জিতেছে। বুধবার ফাইনালে নিউজিল্যান্ডের সামনে ভারত। এই নিউজিল্যান্ডের কাছেই টুর্নামেন্টে ১-২ গোলে হেরেছে ভারত।
বিশদ

21st  August, 2019
  বায়ার্নের প্র্যাকটিসে ফিলিপ কুটিনহো

 মিউনিখ, ২০ আগস্ট: মঙ্গলবার প্র্যাকটিসে নেমে পড়লেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুটিনহো। মূলত, গত মরশুমে বায়ার্নের দুই উইঙ্গার আর্জেন রবেন ও ফ্র্যাঙ্ক রিবেরি চলে যাওয়ায় অ্যাটাকিং উইং হাফ হিসেবে কুটিনহোকে নিয়েছে বায়ার্ন।
বিশদ

21st  August, 2019
লিন ডানকে হারালেন প্রণয়
বিশ্ব ব্যাডমিন্টন

 বাসেল, ২০ আগস্ট: বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে বড় অঘটন ঘটালেন ভারতীয় শাটলার এইচ এস প্রণয়। তিনি চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ও লন্ডন ওলিম্পিকসে সোনা জয়ী চীনা খেলোয়াড় লিন ডানকে ২১-১১, ১৩-২১, ২১-৭ পয়েন্টে হারিয়ে বিশ্ব প্রতিযোগিতার প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন। মোট ১ ঘন্টা ২ মিনিট স্থায়ী হয় এই লড়াই।
বিশদ

21st  August, 2019
  ডেম্বেলের চোটে সংকটে বার্সা

 বার্সেলোনা, ২০ আগস্ট: স্প্যানিশ লা লিগায় প্রথম ম্যাচে মেসিহীন বার্সেলোনা ০-১ গোলে হেরেছিল অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে। ওই ম্যাচের ৩৭ মিনিটে লুই সুয়ারেজ চোট পেয়ে এক মাসের মতো ফুটবল থেকে ছিটকে গিয়েছেন। মেসি কবে মাঠে ফিরবেন কোনও ঠিক নেই।
বিশদ

21st  August, 2019
শ্যাম মণ্ডলকে কড়া শাস্তি দিচ্ছে আইএফএ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার লিগে মহমেডান স্পোর্টিং-সাদার্ন সমিতি ম্যাচে রেফারি নিগ্রহে কড়া অবস্থান নিল আইএফএ। মঙ্গলবার বিকেলে রেফারি ও ম্যাচ কমিশনারের রিপোর্ট পাওয়ার পরেই পদাধিকারিদের সঙ্গে আলোচনা করে দ্রুত শৃঙ্খলারক্ষা কমিটির সভা ডাকার সিদ্ধান্ত নেন সচিব জয়দীপ মুখার্জি।
বিশদ

21st  August, 2019
 ঈশ্বরের আশীর্বাদেই এত সাফল্য: কোহলি

কুলিজ (অ্যান্টিগুয়া), ১৯ আগস্ট: আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ১১তম বর্ষপূর্তিতে আবেগঘন পোস্ট করলেন বিরাট কোহলি। রবিবার এক সংক্ষিপ্ত টুইটার বার্তায় ভারত অধিনায়ক জানিয়েছেন, গত এগারো বছরের ক্রিকেট জীবনে তিনি যা পেয়েছেন, তা তাঁর প্রত্যাশাকেও ছাপিয়ে গিয়েছে।
বিশদ

20th  August, 2019
চার মিনিটের ব্যবধানে দু’টি লাল কার্ড
মোরাতার গোলে জয়ী আতলেতিকো

মাদ্রিদ, ১৯ আগস্ট: আলভারো মোরাতার গোলে জয় দিয়েই অভিযান শুরু করল আতলেতিকো মাদ্রিদ। রবিবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় তাদের প্রতিপক্ষ ছিল গেতাফে। ম্যাচের ২৩ মিনিটে ডানদিক থেকে ট্রিপিয়ারের সেন্টারে মাথা ছুঁইয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যভেদ স্প্যানিশ তারকা মোরাতার (১-০)।
বিশদ

20th  August, 2019
 মোহন বাগানের চার বিদেশির পুরোদমে অনুশীলন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের অনুশীলনে গত কয়েকদিনের মতোই সোমবারও জনসনের দায়িত্বে মিনিট পাঁচেকের মধ্যেই শেষ হয়ে গেল! রাগরি দলের ট্রেনারের উপর আর ভরসা রাখছেন না মোহন বাগানের কোচ কিবু ভিকুনা। পুরো প্র্যাকটিসই তিনি নিজে করাচ্ছেন।
বিশদ

20th  August, 2019
সংযোজিত সময় নিয়ে ঝামেলা
শেষ মুহূর্তের গোলে ড্র মহমেডানের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচেও জয় অধরা থাকল সুব্রত ভট্টাচার্যর প্রশিক্ষণাধীন মহমেডান স্পোর্টিংয়ের। প্রথমার্ধের ১৯ মিনিটে ফয়সল আলির ক্রস মহমেডান বক্সে অরক্ষিত অবস্থায় পেয়ে সাদার্ন সমিতিকে এগিয়ে দেন অভিজ্ঞ কালু ওগবা। বিশদ

20th  August, 2019
ডার্বির উত্তাপ টের পাচ্ছেন মার্কোস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতায় এসেই ডার্বির উত্তাপ অনুভব করছেন ইস্ট বেঙ্গলের নয়া স্প্যানিশ স্ট্রাইকার মার্কোস। রবিবার শহরে এসে সোমবার বিকেলে সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস মাঠে তিনি লাল-হলুদ জার্সি গায়ে প্রথম অনুশীলনে নামলেন।
বিশদ

20th  August, 2019
  বেনামি ই-মেলে ভারতীয় দলকে ওড়ানোর হুমকি

 মুম্বই, ১৯ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেট দলকে উড়িয়ে দেওয়ার হুমকি সংক্রান্ত একটি বেনামি ই-মেল পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গত ১৬ আগস্ট তারা ই-মেলটি পায়। তৎক্ষনাৎ পিসিবি ই-মেলটি ফরোয়ার্ড করে দেয় আইসিসি’র দপ্তরে।
বিশদ

20th  August, 2019

Pages: 12345

একনজরে
ওয়াশিংটন, ২১ আগস্ট (পিটিআই): আসন্ন জি-৭ বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করবেন বলে জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করে ভারত। এরপরেই বিষয়টি ঘিরে ভারত ও পাকিস্তানের মধ্যেকার ...

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক বিক্ষোভ প্রদর্শন করেন। কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়ী করার বিষয়ে রাজ্য সরকার সম্প্রতি উদ্যোগ নিয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাড়ি ফিরে গেলেন প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বুধবার দুপুর পৌনে দু’টো নাগাদ সৌমিত্রবাবু ছুটি পান হাসপাতাল থেকে। মেয়ে পৌলোমীর সঙ্গে বাড়ি ফেরার ...

  সংবাদদাতা, তেহট্ট: বুধবার সকালে তেহট্ট থানার বেতাই বাজারে কৃষ্ণনগর-করিমপুর রাজ্য সড়কে যন্ত্রচালিত মোটরভ্যানের ধাক্কায় জখম হলেন এক বৃদ্ধা। তেহট্ট থানার বেতাই পোস্টঅফিস পাড়ার বাসিন্দা সুনীতা দত্ত নামে ওই বৃদ্ধাকে স্থানীয়রা উদ্ধার করে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি করেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানি
১৮১৮: ভারতে ব্রিটিশ গভর্নর জেনারেল ওয়ারেন হেস্টিংস-এর মৃত্যু
১৯১১: গায়ক দেবব্রত বিশ্বাসের জন্ম
১৯১৫: অভিনেতা শম্ভু মিত্রের জন্ম
১৯৫৫: রাজনীতিক ও প্রখ্যাত চিত্রতারকা চিরঞ্জীবীর জন্ম
১৯৮৯: নেপচুন গ্রহে প্রথম বলয় দেখা গেল



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৬৯ টাকা ৭২.৩৯ টাকা
পাউন্ড ৮৫.৪৬ টাকা ৮৮.৬১ টাকা
ইউরো ৭৭.৯০ টাকা ৮০.৯০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,১৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৭২৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৫ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ষষ্ঠী ৪/২৮ দিবা ৭/৬। ভরণী ৫৩/১১ রাত্রি ২/৩৬। সূ উ ৫/১৯/২১, অ ৬/০/৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭ গতে ৩/৩ মধ্যে, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৯ গতে ১/৪ মধ্যে।
৪ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, সপ্তমী ৫৫/২৪/৯ রাত্রি ৩/২৮/৭। ভরণীনক্ষত্র ৪৫/২৬/১৪ রাত্রি ১১/২৮/৫৭, সূ উ ৫/১৮/২৭, অ ৬/২/৫৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৪ গতে ৩/৪ মধ্যে, বারবেলা ৪/২৭/২৫ গতে ৬/২/৫৯ মধ্যে, কালবেলা ২/৫১/৫১ গতে ৪/২৭/২৫ মধ্যে, কালরাত্রি ১১/৪০/৪৩ গতে ১/৫/৯ মধ্যে।
২০ জেলহজ্জ

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: কর্মরতদের ক্ষেত্রে শুভ। বৃষ: বিদ্যার্থীদের পঠন-পাঠনে আগ্রহ থাকবে। মিথুন: উপার্জন বাড়বে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৩৯: মাদ্রাজ (বর্তমান চেন্নাই) শহরের প্রতিষ্ঠা করে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া ...বিশদ

07:03:20 PM

চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি 
চন্দ্রযান ২-এর তোলা চাঁদের প্রথম ছবি প্রকাশ করল ইসরো ...বিশদ

08:25:16 PM

২৬ আগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজত 
পি চিদম্বরমের ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিল আজ সিবিআই঩য়ের ...বিশদ

06:50:00 PM

ফের আক্রান্ত পুলিস, এবার আমতায়
ফের একবার পুলিসকে মারধর করে উদি ছিঁড়ে নেওয়ার অভিযোগ উঠল। ...বিশদ

04:49:07 PM

রায়গঞ্জে বিজেপি সমর্থকের কান কাটার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে 
রায়গঞ্জের পূর্বপাড়া এলাকায় হাঁসুয়া দিয়ে এক মহিলার কান কেটে নেওয়ার ...বিশদ

04:21:05 PM