Bartaman Patrika
কলকাতা
 

উত্তরপাড়ার কানাইপুর পঞ্চায়েত
তৃণমূল নেতানেত্রীর সামনে সালিশিসভায় গৃহবধূকে বিবস্ত্র করে মারধরের অভিযোগ

বিএনএ, চুঁচুড়া: পারিবারিক বিবাদ মেটানোর জন্য বসানো সালিশিসভায় স্থানীয় পঞ্চায়েত সদস্যা ও তৃণমূল নেতাদের উপস্থিতিতে গৃহবধূকে মারধর ও শ্লীলতাহানির অভিযোগ উঠল। স্ত্রীকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন ওই মহিলার স্বামী ও মেয়েও। সোমবার রাতে উত্তরপাড়া থানার কানাইপুর গ্রাম পঞ্চায়েতের বাঁসাই রায়পাড়ায় চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে।
বিশদ
 স্কুলে ২ মাস গরমের ছুটি, চুঁচুড়ায় প্রতিবাদ শিক্ষকদের

 বিএনএ, চুঁচুড়া: রাজ্যের সরকারি ও সরকারি সাহায্যপ্রাপ্ত বিদ্যালয়গুলিতে টানা দু’মাস ছুটির প্রতিবাদে সরব হল নিখিলবঙ্গ শিক্ষক সমিতি। এদিন সংগঠনের সদস্যরা চুঁচুড়া ডিআই অফিসের সামনে জড়ো হয়ে এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ দেখান। পরে ডিআই মাধ্যমিক ও ডিআই প্রাথমিকের কাছে পৃথকভাবে স্মারকলিপি জমা দেন।
বিশদ

15th  May, 2019
 সাঁকরাইলে অবৈধ সম্পর্কের জেরে যুবক খুন, স্ত্রী ও তার প্রেমিকসহ গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার রাতে সাঁকরাইলের আড়গোড়ি শ্রীপল্লী এলাকায় খুন হলেন এক যুবক। তাঁর নাম তারক দাস (৩৬)। তাঁকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয়। এই ঘটনায় পুলিস তাঁর স্ত্রী জ্যোতি দাস, তারক দাসের বন্ধু সনাতন ভুঁইয়া ও শম্ভু ভুঁইয়াকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, জ্যোতির সঙ্গে শম্ভুর প্রেমের সম্পর্ক ছিল।
বিশদ

15th  May, 2019
খুনের পুনর্নির্মাণ করল পুলিস, জেরায় জানাল অভিযুক্ত
শুধু ডানকুনি নয়, কলকাতা ও হাওড়ার একাধিক লজে ঘনিষ্ঠ সময় কাটিয়েছে পিঙ্কি-সেলিম

বিএনএ, চুঁচুড়া: শুধু ডানকুনির যে লজে পিঙ্কি ঘোষ খুন হয়েছেন সেই লজেই নয়, গত দেড় বছরে কলকাতা ও হাওড়ার বেশ কয়েকটি লজে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে একসঙ্গে বহুবার ঘনিষ্ঠ সময় কাটিয়েছেন পিঙ্কি ও তাঁর প্রেমিক সেলিম। জিজ্ঞাসাবাদের সময়ে পুলিসের কাছে এমনটাই জানিয়েছে পিঙ্কি ঘোষের প্রেমিক।
বিশদ

15th  May, 2019
একই পরিবারের ২ জনের মৃত্যুতে শোকস্তব্ধ বিশরপাড়ার নবজীবন কলোনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজের জীবনের তোয়াক্কা না করে আগুন থেকে ছেলে, বউমা, নাতিদের বাঁচাতে গিয়ে মায়ের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে বিশরপাড়ার নবজীবন কলোনিতে। ঠিক কী কারণে বৃদ্ধা রীনা দের মৃত্যু হল তা স্পষ্ট না হলেও আফশোস যাচ্ছে না ছেলেদের।
বিশদ

15th  May, 2019
দলীয় স্তরে ভোট নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ
হাওড়ায় কোন এলাকায় তৃণমূলের ফল কেমন হবে, রিপোর্ট চাইল রাজ্য নেতৃত্ব 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ভোট শেষ হয়ে গিয়েছে গত ৬ এপ্রিল। কিন্তু, এখনও হাওড়া জেলায় ভোটের চুলচেরা বিশ্লেষণ নিয়ে ব্যস্ত জেলা তৃণমূল নেতৃত্ব। কোন বিধানসভা এলাকা থেকে কত লিড আসবে বা কোন বিধানসভা কেন্দ্রে ফল খারাপ হতে পারে, তা নিয়ে ব্লক সভাপতি ও ওয়ার্ড সভাপতিদের কাছ থেকে রিপোর্ট নিয়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।
বিশদ

15th  May, 2019
 শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব এবার আনন্দপুরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব। এবার আনন্দপুরে। এলাকার নির্মাণ ব্যবসা কার হাতে থাকবে, তা নিয়ে মঙ্গলবার দুপুরে শাসকদলের দুই গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল আনন্দপুর থানার মার্টিনপাড়া পল্লি লাগোয়া গুলশন কলোনি। ঘটনায় প্রায় ৭-৮টি বাইক ভাঙচুর করা হয়। 
বিশদ

15th  May, 2019
 কাঁকিনাড়া বাজারে হানা দিয়ে ৮৪০ লিটার দেশি মদ উদ্ধার

বিএনএ, বারাকপুর: সোমবার রাতে জগদ্দল থানার কাঁকিনাড়া বাজারে বারাকপুর জেলা আবগারি দপ্তরের আধিকারিকরা হানা দিয়ে ৮৪০ লিটার দেশি মদ বাজেয়াপ্ত করেছেন।
বিশদ

15th  May, 2019
 হাওড়ায় শ্রমিক বস্তিতে মহিলার নগ্ন মৃতদেহ উদ্ধার

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: মঙ্গলবার সকালে ঘুষুড়ি নস্করপাড়া রোডে শ্রমিক বস্তিতে একটি ঘর থেকে এক মহিলার নগ্ন মৃতদেহ পুলিস উদ্ধার করেছে। তাঁর নাম ফুলেশ্বরী দেবী (৪৫)। তাঁর শরীরে একাধিক আঘাতের চিহ্ন দেখে পুলিস প্রাথমিকভাবে মনে করছে, তাঁকে খুন করা হয়েছে। 
বিশদ

15th  May, 2019
 কুলগাছিয়ায় রেষারেষির জেরে দুর্ঘটনায় ২টি গাড়ি, জখম ৪

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রেষারেষির জেরে মঙ্গলবার সকালে ৬ নম্বর জাতীয় সড়কে উলুবেড়িয়ার কুলগাছিয়ায় ফের দুর্ঘটনার কবলে পড়ল দু’টি গাড়ি। এই ঘটনায় চারজন জখম হয়েছেন। উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়েছে। এই ঘটনার জেরে বেশ কিছুক্ষণ জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।
বিশদ

15th  May, 2019
ব্যান্ডেলে পুলিসের উপর হামলায় গ্রেপ্তার ৫

বিএনএ, চুঁচুড়া: ব্যান্ডেলের ক্যাওটায় পুলিসের গাড়ি ভাঙচুর ও পুলিস কর্মীদের উপর হামলার অভিযোগে ডাম্পারের চালক এবং খালাসি সহ মোট ৫ জনকে গ্রেপ্তার করল পুলিস। পাশাপাশি ট্রাফিক আইন ভেঙে পালানো ডাম্পারটি পুলিস আটক করেছে। ধৃতদের মঙ্গলবার চুঁচুড়া আদালতে তোলা হলে বিচারক তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

15th  May, 2019
রাজারহাটের রিসর্টে আগুন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজারহাটের একটি রিসর্টে বাজ পড়ে আগুন ধরে যায় সোমবার রাতে। রিসেপশন, সংলগ্ন একটি ঘর, কর্মীদের বিশ্রামাগার পুড়ে যায় বলে খবর। বাজ পড়ার কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা গ্রাস করে গোটা জায়গাটা। প্রায় এক ঘণ্টা ধরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলে। 
বিশদ

14th  May, 2019
দমদমে জয়ই লক্ষ্য, বয়সকে পিছনে ফেলে দিনভর ছুটে বেড়াচ্ছেন আত্মবিশ্বাসী সৌগত

 পবিত্র ত্রিবেদী, কলকাতা: প্রাতঃভ্রমণকারীদের সঙ্গে হেঁটে গা ঘামিয়ে নিয়েই হুডখোলা গাড়িতে দিনভর ভোট প্রচার করলেন দমদম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সৌগত রায়। প্রার্থী ঘোষণার পরদিন থেকেই এক অত্যাশ্চর্য শক্তিতে বয়সকে কয়েক যোজন পিছনে ফেলে তরুণ তুর্কিদের কাঁধে কাঁধ রেখে দৌড়ে বেড়াচ্ছেন।
বিশদ

14th  May, 2019
মন্দার বাজারে মোটা বরাত পেয়ে খুশি বাগনান সহ হাওড়ার চাষিরা
আজ কলকাতায় বিজেপির রোড শোয়ে ১০ হাজার কেজি গাঁদা ফুলের পাপড়ি ছড়ানো হবে

সংবাদদাতা, উলুবেড়িয়া: রাজনীতির প্রচারে বিভিন্ন প্রচার সামগ্রীর পাশাপাশি ফুলের ব্যবহার দীর্ঘদিনের। গোলাপ থেকে গাঁদা ফুল— ভোট রাজনীতির বাজারে এই দুই ফুলের চাহিদা একলাফে অনেকটাই বেড়েছে। 
বিশদ

14th  May, 2019
বারাসত শহরের হোটেলে বিজেপির ‘বহিরাগত’রা ঢুকেছে, অভিযোগ তৃণমূলের

 বিএনএ, বারাসত: বাংলার নির্বাচনে ভিনরাজ্য থেকে বিজেপি লোক ঢোকাচ্ছে বলে অভিযোগ তুলেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারাসত শহরের একটি হোটেলে উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড প্রভৃতি রাজ্য থেকে বিজেপির প্রায় ২০-২৫ জন কর্মী আসায় শোরগোল শুরু হয়েছে।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM