রাজ্য

কর্মবিরতি অব্যাহত, দালালচক্র কল্যাণী মেডিক্যালে, প্রাইভেট চেম্বারে রোগী পৌঁছে দিলেই কমিশন

সংবাদদাতা, কল্যাণী: কল্যাণী মেডিক্যালে জুনিয়র চিকিৎসকদের টানা আন্দোলনের জেরে এখনও চালু হয়নি সম্পূর্ণ পরিষেবা। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে মাথাচাড়া দিচ্ছে হাসপাতালের দালালচক্র। এমনটাই অভিযোগ তুলেছেন হাসপাতালের আউটডোরে চিকিৎসা করাতে আসা রোগীদের একাংশ। প্রসঙ্গত আর জি কর মেডিক্যাল কলেজের পড়ুয়া চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার পর কেটে গিয়েছে প্রায় তিন সপ্তাহ। সেই ঘটনায় প্রকৃত দোষীদের শাস্তির দাবিতে কল্যাণী কলেজ অব মেডিসিন অ্যান্ড জেএনএম হাসপাতালে অব্যাহত রয়েছে চিকিৎসক পড়ুয়াদের কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ। বৃহস্পতিবারও পুরোপুরি স্বাভাবিক হয়নি সেখানকার আউটডোর পরিষেবা। সেই বিভাগে সকাল ন’টা থেকে দুপুর দু’টোর পরিবর্তে বারোটা পর্যন্ত সিনিয়র চিকিৎসক ও শিক্ষক চিকিৎসকরাই দায়িত্ব সামলাচ্ছেন। 
কম সময়ের জন্য বহির্বিভাগ খোলা থাকার সুযোগ নিচ্ছে দালালরা। অভিযোগ, ভুক্তভোগী রোগীদের বুঝিয়ে হাসপাতালের বাইরে চিকিৎসকদের প্রাইভেট চেম্বারে নিয়ে যাচ্ছে তারা। হাসপাতালের বহির্বিভাগ থেকে প্রাইভেট চেম্বার বা নার্সিংহোমে রোগীদের নিয়ে যেতে পারলেই মিলছে কমিশন।
এদিন দুপুরে বনগাঁ থেকে স্বামীর সঙ্গে চিকিৎসা করাতে এসেছিলেন সুলতানা খাতুন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে কোমরের ব্যথায় ভুগছি। এর আগে দু’দিন ঘুরে গিয়েছি। আজও দেরি হয়ে যাওয়ায় ডাক্তার দেখাতে পারলাম না। সেটা দেখে একজন এগিয়ে এসে আমাদের বুঝিয়ে একটি বেসরকারি নার্সিংহোমে যাওয়ার কথা বলেন। উপায় না দেখে সেখানে যাই। অন্য আরেক রোগী সুজিত কীর্তনীয়া বলেন, ১২টার পর হাসপাতালে পৌঁছনোয় বহির্বিভাগে ডাক্তার দেখানোর টিকিট কাউন্টার বন্ধ হয়ে যায়। বিল্ডিং থেকে বাইরে বেরতেই একজন বললেন, হাসপাতালের পাশেই এখানকার ডাক্তারবাবুর চেম্বার রয়েছে। চলুন সেখানে দেখিয়ে নেবেন। বেশি টাকা লাগবে না। 
এই বিষয়ে ওই মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক অভিজিৎ মুখোপাধ্যায় বলেন, বিষয়টি শুনেছি। আমাদের নজর রয়েছে। এইরকম কিছু ধরা পড়লেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
22d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা