রাজ্য

শূন্যপদে ১৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগ উচ্চ প্রাথমিকে, নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি কলকাতা: আট বছর পর উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জট কাটল। আজ, বুধবার ১৪ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য নতুন করে মেধাতালিকা প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি তপোব্রত চক্রবর্তী এবং বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের নির্দেশ, স্কুল সার্ভিস কমিশনকে (এসএসসি) আগামী চার সপ্তাহের মধ্যে মেধাতালিকা প্রকাশ করতে হবে। মেধাতালিকা প্রকাশের পর আগামী চার সপ্তাহের মধ্যে কাউন্সেলিং পক্রিয়া শুরু করতে হবে।
২০১৬ সাল থেকে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়ায় কোনও অগ্রগতি হয়নি। হাই কোর্টের নির্দেশে একাধিকবার এই নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে গিয়েছে। ২০২০ সালে নিয়োগ প্রক্রিয়াটি বাতিল করে দিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমি ভট্টাচার্যর সিঙ্গল বেঞ্চ। যদিও ২০২৩ সালে প্যানেল প্রকাশ করার অনুমতি দিয়েছিল বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। তারা জানিয়েছিল, প্যানেলটি প্রকাশ করা যেতে পারে। তবে কাউকে নিয়োগের সুপারিশ করতে পারবে না এসএসসি। এরপর মামলাটি যায় বিচারপতি তপোব্রত চক্রবর্তী এবং বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে। গত ১৮ জুলাই এই মামলার শুনানি শেষ হয়েছে। আজ, বুধবার রায় ঘোষণা করল আদালত।
উল্লেখ্য, উচ্চ প্রাথমিকে নিয়োগে একাধিক ত্রুটির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছিল। ২০২৩ সালে শুধুমাত্র অনুমানের ভিত্তিতে ইন্টারভিউ প্রক্রিয়া থেকে ১৪৬৩ জনকে বাদ দেওয়া হয় বলে অভিযোগ।
24d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা