রাজ্য

বাংলার পরীক্ষার্থীকে ছেঁড়া ওএমআর? নিটের উত্তরপত্র সংরক্ষণের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা নিট নিয়ে তোলপাড় গোটা দেশ। এর মধ্যে পশ্চিমবঙ্গের এক পরীক্ষার্থীকে নিটে ছেঁড়া ওএমআর শিট দেওয়া হয়েছিল। এমনই অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ফিয়োনা মজুমদার নামে ওই পরীক্ষার্থী। তাঁর অভিযোগ, ছেঁড়া ওএমআর শিট হাতে পাওয়ার পর অভিযোগ জানালে তাঁকে দেড় ঘণ্টা বসিয়ে রাখা হয় এবং শেষে জানিয়ে দেওয়া হয়, তাঁকে ওই ওএমআর শিটেই পরীক্ষা দিতে হবে! 
শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলার শুনানিতে তিনি অভিযোগ করেন, দেড় ঘণ্টা সময় নষ্ট করা হলেও তাঁকে অতিরিক্ত সময় দেওয়া হয়নি। এই ব্যাপারে পরে পরীক্ষা পরিচালনাকারী সংস্থা এনটিএর কাছে তিনি গোটা ঘটনাটির বিবরণ দিয়ে আবার পরীক্ষা নেওয়ার অনুরোধ জানান। কিন্তু সেই অনুরোধে সাড়া দেয়নি এনটিএ। তাই তাঁকে ফের পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হোক। যাবতীয় অভিযোগ অস্বীকার করে এনটিএ। যদিও পরীক্ষা হলে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পর বিচারপতি সেনগুপ্ত বলেন,  পরীক্ষা কেন্দ্রে মামলাকারী তথা পরীক্ষার্থীর সময় নষ্ট করা হয়েছে এ নিয়ে কোনও সন্দেহ নেই। এতে তিনি ক্ষতিগ্রস্তও হয়েছেন বলে মনে করছে আদালত। 
বিচারপতি তাঁর পর্যবেক্ষণে আরও বলেন, ফের পরীক্ষাগ্রহণ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ রয়েছে। এই অবস্থায় হাইকোর্ট কোনও নির্দেশ দেবে না। মামলাকারী প্রয়োজনে শীর্ষ আদালতের দ্বারস্থ হতে পারেন। কারণ আগে সুপ্রিম কোর্টের নির্দেশেই গ্রেস নম্বর পেয়েছেন এমন ১,৫৬৩ জন পরীক্ষার্থীর পুনরায় পরীক্ষা নেওয়া হচ্ছে। একই সঙ্গে মামলাকারীর ওএমআর শিট এবং সিসিটিভি ফুটেজ একবছরের জন্য সংরক্ষণ রাখতেও নির্দেশ দিয়েছেন বিচারপতি সেনগুপ্ত।
27d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা