রাজ্য

গ্রাহক সুরাহায় আজ রাজ্যজুড়ে ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি ইপিএফও’র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২৭ জুন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পিএফ দপ্তরের ‘নিধি আপকে নিকট’ কর্মসূচি, জানিয়েছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)। পিএফ গ্রাহক এবং পেনশনভোগীরা কোনও সমস্যায় পড়লে সেই অভিযোগ তাঁরা দপ্তরে জানাতে পারেন। এছাড়া প্রত্যেক মাসের ২৭ তারিখে পিএফ দপ্তরের কর্মী ও অফিসাররা বিভিন্ন এলাকায় গিয়ে ক্যাম্প করেন। গ্রাহক ও পেনশনভোগীদের অভিযোগগুলি শোনেন তাঁরা। সেখানেই তার সমাধানের উদ্যোগ নেওয়া হয়। সেই কর্মসূচিকেই বলা হয় ‘নিধি আপকে নিকট’। 
দপ্তরের কর্তারা জানিয়েছেন, এরাজ্যে কলকাতার পার্ক স্ট্রিট আঞ্চলিক অফিসের জন্য ক্যাম্প বসবে মিডিলটন রো’র ফুড কর্পোরেশন অব ইন্ডিয়ার (এফসিআই) অফিসে। কলকাতা আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প হবে হলদিয়ার দুর্গাচকের বিএস এন্টারপ্রাই঩জের অফিসে। এটি মিলন সংঘ ক্লাবের কাছে। এছাড়া পশ্চিম মেদিনীপুরে সেই ক্যাম্প হবে খড়্গপুরের ঝাপটাপুরের ভাউদারি অটোমোবাইলে এবং দক্ষিণ ২৪ পরগনার ফলতা এসইজেডের চেভিয়ট কোম্পানি লিমিটেডের কনফারেন্স রুমে। এছাড়াও  ঝাড়গ্রামের মধুবন সেন্ট্রাল বাস স্ট্যান্ডের যশোদা ভবন গেস্ট হাউসে বসবে ক্যাম্প।
হাওড়া আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্পগুলি বসবে ডোমজুড় শাঁখারিদহের অ্যাসবেসকো ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের অফিসে এবং হুগলির অ্যাঙ্গাস স্টাফ কম্পাউন্ডে। জলপাইগুড়ি আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প বসবে নাগরাকাটা টি এস্টেট, আলিপুরদুয়ারের হাসিমারার ভারনো বাড়ি টি এস্টেট এবং কোচবিহারের দিনহাটার ডোলং টি এস্টেটে। বারাকপুর আঞ্চলিক অফিসের আওতায় নদীয়ার কৃষ্ণনগরের এসি পাত্র লেনের সরস্বতী শিশু মন্দির এবং উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার লোক সংস্কৃতি ভবনে বসবে ক্যাম্প। 
বহরমপুর আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প দু’টি হবে মালদহের মোকদমপুর ইংলিশবাজার মার্কেট এবং মুর্শিদাবাদের জঙ্গিপুরের দেওলি রোডের সূর্য লজে। দুর্গাপুর অফিসের আওতায় ক্যাম্প হবে পশ্চিম বর্ধমানের কল্যাণেশ্বরীর মাইথন অ্যালয়েস লিমিটেডের অফিস, পূর্ব বর্ধমানের নাড়ুগ্রামের বর্ধমান অ্যাগ্রো প্রোডাক্টস প্রাইভেট লিমিটেড, বাঁকুড়ার অনাময় পলিক্লিনিক অ্যান্ড ডায়গনস্টিক সেন্টার, বীরভূমের সিউড়ি বিদ্যাসাগর কলেজের কাছে সেন্ট অ্যান্ড্রু হাই স্কুল এবং পুরুলিয়ার ইস্পাত দামোদর প্রাইভেট লিমিটেডের অফিসে।
শিলিগুড়ি আঞ্চলিক অফিসের আওতায় ক্যাম্প হবে দার্জিলিংয়ের হোটেল ডলি ইন, উত্তর দিনাজপুরের সোনাপুরের অয়েল ইন্ডিয়া লিমিটেড, দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরের মা অন্নপূর্ণা জুট অ্যান্ড কার্পেট ইন্ডাস্ট্রিতে। এছাড়া কালিম্পংয়ের সিভিটার টি এস্টেটে বসবে ক্যাম্প, জানিয়েছে ইপিএফও।
3d ago
কলকাতা
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

হস্তশিল্পীরা বিশেষ স্বীকৃতি ও সুনাম পেতে পারেন। পারিবারিক ক্ষেত্রে চাপ। ব্যয় কিঞ্চিৎ বাড়তে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৫৮ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৩.৮৩ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৭.৯০ টাকা৯১.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা