পুজো ২০২৪

ইংলিশবাজার শহরের শরৎপল্লিতে দুর্গাপুজোর থিম ‘গ্রামীণ নাটমন্দির’
 

নিজস্ব প্রতিনিধি, মালদহ: নগরায়নের যুগে নাটমন্দির এখন আর সেভাবে চোখে পড়ে না। ইংলিশবাজারের শরৎপল্লি সর্বজনীন মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির এবারের ভাবনা ‘গ্রামীণ নাট মন্দির’। 
পুজো কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী নিবেদিতা কুণ্ডু বলেন, এবছর আমাদের পুজো পঞ্চাশ তম বর্ষে। সেই উপলক্ষ্যে চতুর্থীতে পাড়ার একশো জন মাকে সংবর্ধনা দেওয়া হবে। 
তাঁর সংযোজন, আমাদের এখানে সাবেকিয়ানায় বেশি জোর দেওয়া হয়। তবে প্যান্ডেলে হালকা থিমের ছোঁয়া থাকে। এবছর গ্রামীণ নাট মন্দিরের আদলে আমাদের প্যান্ডেল হচ্ছে। তবে মা দুর্গার প্রতিমায় সাবেকিয়ানা থাকছে। প্যান্ডেলের সঙ্গে সঙ্গে আলোকসজ্জাতেও থাকছে বিশেষ চমক। চন্দননগর থেকে শিল্পী এনে তৈরি করা হচ্ছে আলোকসজ্জা। পুজো প্যান্ডেল থেকে পাড়ার গলি এমনকী বড় রাস্তার মোড় পর্যন্ত মুড়ে ফেলা হবে আলোকসজ্জায়। শরৎপল্লি সর্বজনীন মহিলা পরিচালিত দুর্গোৎসব কমিটির উদ্যোক্তারা জানান, পাড়ার সাড়ে চারশো থেকে পাঁচশো বাসিন্দাদের জন্য একসঙ্গে ভোগ খাওয়ার আয়োজন করা হয়েছে। যেহেতু এবছর তিথি অনুযায়ী অষ্টমী এবং নবমী একইদিনে পড়েছে। এখানে ২ অক্টোবর থেকেই শুরু হয়ে যাবে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান। চলবে ষষ্ঠীর সন্ধ্যা পর্যন্ত। তাঁদের পুজোর বাজেট ১২ লক্ষ টাকা।
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা