কলকাতা

ভোট ঘোষণা হতেই নৈহাটিতে দেওয়াল লিখন শুরু তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: উপনির্বাচনের প্রস্তুতির জন্য আগামী কাল শুক্রবার নৈহাটিতে দু’টি বৈঠক ডাকল তৃণমূল। বিজয়া সম্মিলনিকে সামনে রেখে ১৮ তারিখ শুক্রবার বিকেল ৪টের সময় কাঁপা পঞ্চায়েত এলাকায় এবং সন্ধ্যা ৬টায় নৈহাটির ঐক্যতান মঞ্চে বৈঠক ডাকা হয়েছে। সেখানে আসন্ন বিধানসভা উপনির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা হবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।
উপনির্বাচনের নির্ঘণ্ট  ঘোষণার পরই বুধবার সকাল থেকে নৈহাটির ওয়ার্ডে ওয়ার্ডে দেওয়াল লিখনের কাজ শুরু করেছেন তৃণমূল কর্মীরা। প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি শাসকদল। তাই নাম বাদ রেখে চলছে প্রতীক আঁকার কাজ। বিজেপি এবং সিপিএম এখনও প্রচারের প্রস্তুতি শুরু করতে পারেনি। শুক্রবার থেকে মনোনয়ন পর্ব শুরু হবে। তার আগেই প্রার্থীর নাম ঘোষণা হবে বলে আশা করছেন দলের নেতা-কর্মীরা।
নৈহাটি বিধানসভার কেন্দ্রের আওতায় রয়েছে নৈহাটি পুরসভা এবং চারটি গ্রাম পঞ্চায়েত। পঞ্চায়েতগুলি হল কাঁপা, শিবদাসপুর, পলাশি মাঝিপাড়া ও জেটিয়া। সবই এখন তৃণমূলের দখলে। মোট ভোটারের সংখ্যা ১ লক্ষ ৮৭ হাজার। একমাত্র ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে ১৪০০ ভোটে পিছিয়েছিল তৃণমূল। তার আগে ২০০৯ সাল থেকে এই আসনে লোকসভা বা বিধানসভায় একটানা লিড পেয়েছে তৃণমূল কংগ্রেস। এবারও ঘাসফুলের প্রার্থী বিপুল ভোটে জিতবেন বলে আশাবাদী স্থানীয় সাংসদ পার্থ ভৌমিক।
তবে হাল ছাড়তে রাজি নয় বিরোধী দলগুলি। তারাও নিজেদের মধ্যে বৈঠক শুরু করে দিয়েছে। শীঘ্রই তারা প্রার্থীর নাম ঘোষণা করবে বলে জানা গিয়েছে। সিপিএমের টিকিটে এক প্রাক্তন মন্ত্রীর মেয়ে দাঁড়াতে পারেন বলে দলীয় সূত্রে খবর। বিজেপি এখনও প্রার্থীর নাম চূড়ান্ত করেনি। দু’দলই জোর লড়াই দেবে বলে আশাবাদী। বিরোধী দলের নেতারা জানিয়েছেন, নৈহাটিতে উপনির্বাচনে তৃণমূলকে এক ইঞ্চি জমি ছাড়া হবে না। এই দাবিকে অবশ্য গুরুত্ব দিতে রাজি নয় তৃণমূল কংগ্রেস। -নিজস্ব চিত্র
1d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায়িক ক্ষেত্রে বাধায় চিন্তা ও উদ্বেগ। বেকারদের ভালো প্রতিষ্ঠানে কর্মপ্রাপ্তির প্রবল যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৯৭ টাকা
পাউন্ড১০৮.০৬ টাকা১১১.৮৬ টাকা
ইউরো৮৯.৯১ টাকা৯৩.৩২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
17th     October,   2024
দিন পঞ্জিকা