কলকাতা

কাঁকিনাড়া বাজারে ফুটপাত দখল করেই চলছে ব্যবসা, যানজটে নাজেহাল মানুষ

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: যানজটে জেরবার কাঁকিনাড়া বাজার। শতবর্ষ প্রাচীন এই বাজারে বড়বাজারের মতোই সব কিছু পাওয়া যায়। দাম অনেক সস্তা বলে বারাকপুর শিল্পাঞ্চলের বহু মানুষের গন্তব্যস্থল এই বাজার। জামা কাপড়, জুতোর দোকান, শাড়ির দোকানের সঙ্গে সঙ্গে পাইকারি বাজার– সবই রয়েছে। কিন্তু ফুটপাতজুড়ে ব্যবসা চলায় সমস্যায় পড়েন যাত্রীরা। সোমবার হাটের দিন তো ১০ মিনিটের পথ এক ঘণ্টায় পার করতে হয়। তার সঙ্গে জুড়েছে টোটোর দাপট। সব মিলিয়ে মানুষের যাতায়াত করাই দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।
ভাটপাড়া পুরসভার পক্ষ থেকে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়েছিল, ফুটপাত ছেড়ে ব্যবসা করার জন্য। প্রথমে কাজ হলেও দু’দিন পরে ফের যে কে সেই অবস্থা। কাঁকিনাড়া বাজারে গিয়ে দেখা গেল, ফুটপাত আটকে ব্যবসা চলছে। ফুটপাতে ফুল, ফলের পসরা সাজিয়ে বসে আছেন অনেকেই।
এক দোকানদার বলেন, মাঝে ফুটপাত থেকে দখলদারদের সরিয়ে দেওয়া হয়েছিল। আবার যে কে সেই অবস্থা। খুবই সমস্যা এই রাস্তা পার করা। সমস্যার কথা স্বীকার করে ভাটপাড়া পুরসভার চেয়ারপার্সন রেবা রাহা বলেন, এটা ঠিকই কাকিনাড়া বাজার পার করা খুব দুঃসাধ্য ব্যাপার। জুট মিলের শ্রমিক এবং তাদের পরিবারের লোকেরা এখান থেকেই কেনাকাটা করেন। বড়বাজারের দামের সঙ্গে এই বাজারের দামের অনেক মিল রয়েছে। পুরসভার পক্ষ থেকে বারবার অনুরোধ করা হয়েছে ফুটপাত দখল মুক্ত করার জন্য। আমরা অনেক জায়গা দখলদার মুক্তও করেছি। আর যান যন্ত্রণার সমাধান কী করে করা যায়, সেই নিয়ে আমরা ভাবনাচিন্তা করছি।  নিজস্ব চিত্র
10d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আয় বৃদ্ধি ও গৃহসুখ বৃদ্ধি। কর্মস্থলে সাফল্য ও প্রশংসা লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বুঝে চলুন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা