কলকাতা

পুলিসের সঙ্গে ধস্তাধস্তি, ধৃত ১৮, মহিলার শ্লীলতাহানি, রাত দখল অভিযানে তুলকালাম বারাসতে

নিজস্ব প্রতিনিধি, বারাসত: বুধবার রাত দখলের কর্মসূচি ঘিরে তুলকালাম কাণ্ড ঘটল বারাসতে। ১২ নম্বর জাতীয় সড়কের কলোনি মোড়ে ধর্না তুলতে গেলে বারাসত থানার পুলিসের সঙ্গে বচসা ও ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। শেষে টেনেহিঁচড়ে জাতীয় সড়ক থেকে তাঁদের সরিয়ে দেয় পুলিস। ঘটনায় পাঁচ মহিলা সহ ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও বুধবার রাত দখল কর্মসূচি থেকে বাড়ি ফেরার পথে গৃহবধূকে কটূক্তি ও শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে বারাসত থানার পুলিস।
আর জি করের তরুণী চিকিত্সককে ধর্ষণ-খুনের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে বুধবার ছিল রাত দখল কর্মসূচি। বারাসতের কলোনি মোড়, ডাকবাংলো মোড় সহ বিভিন্ন এলাকায় মানুষ জড়ো হন। পুলিস জানিয়েছে, কর্মসূচির জন্য রাত ১২টা পর্যন্ত অনুমতি ছিল। কিন্তু ডাকবাংলো মোড়ের কর্মসূচি শেষে আন্দোলনকারীদের একাংশ কলোনি মোড়ে ফের প্রতিবাদ শুরু করে। অবরুদ্ধ হয় ১২ নম্বর জাতীয় সড়ক। রাত তিনটে পর্যন্ত চলে অবরোধ। রাস্তার দু’ধারে পণ্যবাহী ট্রাক দাঁড়িয়ে পড়ে। তৈরি হয় যানজট। রাত ৩টে ১৫ মিনিট নাগাদ বারাসতের এসডিপিওর নেতৃত্বে বিরাট পুলিস বাহিনী এসে আন্দোলনকারীদের সরিয়ে দেয়। প্রথমে এসডিপিও আন্দোলনকারীদের সঙ্গে হিন্দি ভাষায় কথা বলে বিক্ষোভ তোলার চেষ্টা করেন। তখনই পাশে থাকা এক আন্দোলনকারী বাংলায় কথা বলার দাবি জানান পুলিস কর্তার কাছে। এরপরেই শুরু হয় হুলস্থুল কাণ্ড। পুলিসের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয়। ১৮ জন আন্দোলনকারীকে গ্রেপ্তার করে বারাসত থানার পুলিস। ধৃতদের মধ্যে পাঁচজন মহিলা। বৃহস্পতিবার ধৃতদের বারাসত আদালতে তোলা হলে সেখানেও বিক্ষোভ দেখানো হয়। 
হিয়া পাল বলেন, আমাদের শান্তিপূর্ণ আন্দোলন বানচাল করেছে পুলিস। মারধর করে টেনেহিঁচড়ে সরিয়ে দিয়েছে। মহিলাদেরও মারধর করা হয়েছে। এ নিয়ে বারাসত পুলিস জেলার অতিরিক্ত পুলিস সুপার স্পর্শ নীলাঙ্গী বলেন, কলোনি মোড়ে এসে ১২ নম্বর জাতীয় সড়ক অবরোধের জেরে স্বভাবিক যাত্রা বিঘ্নিত হয়। একাধিকবার জাতীয় সড়ক মুক্ত করার কথা বলা হয়েছিল। কিন্তু কাজ হয়নি। উল্টে পুলিসের সঙ্গে দুর্ব্যবহার, হেনস্তা করা হয়েছে। জাতীয় সড়ক অবরোধ ও পুলিসের সঙ্গে দুর্ব্যবহারের জন্য গ্রেপ্তার করা হয়েছে ১৮ জনকে। এদিকে, ধৃতদের আইনজীবী চন্দ্রশেখর দে বলেন, প্রতিবাদীদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা দিয়েছে পুলিস। কিন্তু আদালতে গিয়ে তেমন প্রমাণ দিতে পারেনি। প্রত্যেকেরই এদিন জামিন হয়েছে।
এদিকে, বুধবার রাত দখলের আন্দোলন কর্মসূচি থেকে বাড়ি ফেরার পথে গৃহবধূকে শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে বারাসত থানার পুলিস। ধৃতের নাম অসিত কর্মকার (৪০)। জানা গিয়েছে, ডাকবাংলো মোড়ে রাত দখলের আন্দোলন শেষে বাড়ি ফিরছিলেন দুই গৃহবধূ। অভিযোগ, মদ্যপ অবস্থায় বারাসতের বাসিন্দা অসিত কর্মকার দুই মহিলার উদ্দেশে কটূক্তি করে। শ্লীলতাহানিও করা হয় বলে অভিযোগ। এক যুবক এর প্রতিবাদ করেন। অভিযোগ, তাঁকেও মারধর করা হয়। পুলিস এসে অভিযুক্তকে আটক করে। পরে গ্রেপ্তার করা হয়।
10d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

আয় বৃদ্ধি ও গৃহসুখ বৃদ্ধি। কর্মস্থলে সাফল্য ও প্রশংসা লাভের সম্ভাবনা। শরীর-স্বাস্থ্য বুঝে চলুন।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১০ টাকা৮৪.৮৪ টাকা
পাউন্ড১০৮.৬৪ টাকা১১২.১৯ টাকা
ইউরো৯১.৫৩ টাকা৯৪.৭৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
14th     September,   2024
দিন পঞ্জিকা