কলকাতা

শহরতলিতে প্রতিবাদ, গর্জে উঠল তৃণমূল

নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: আর জি করের ঘটনার প্রতিবাদে শনিবার কলকাতা শহরতলিতে পথে নামল তৃণমূল। হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনায় এদিন সোচ্চার ছিলেন শাসকদলের কর্মীরা। বিভিন্ন বিধানসভা কেন্দ্রে মিছিল করে তাঁরা তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীদের ফাঁসির দাবির পাশাপাশি রাজনৈতিক ষড়যন্ত্রের বিরুদ্ধেও বিষোদগার করেছেন।
নৈহাটি, পানিহাটি, টিটাগড়ে ধর্না, মিছিলের মধ্যে দিয়ে প্রতিবাদ ধ্বনিত হয়েছে। এই কর্মসূচিতে ছিলেন বারাকপুরের সাংসদ পার্থ ভৌমিক, জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম, বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ প্রমুখ। এদিন বারাসতের কেন্দ্রীয় র‍্যালিতে হাজির ছিলেন বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, খাদ্যমন্ত্রী রথীন ঘোষ। বারাসতের ডাকবাংলো মোড় থেকে বিকেল ৪টে নাগাদ শুরু হয় তৃণমূলের মহামিছিল। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানও শোনা গিয়েছে তৃণমূলের মিছিলে। এদিন বনগাঁ শহরেও বিভিন্ন ওয়ার্ডে মিছিল করেন শাসকদলের নেতা-কর্মীরা। বনগাঁ ত্রিকোণ পার্কে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ জানানো হয়। হরিণঘাটা শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জাগুলি চৌমাথায় মিছিল করেন তৃণমূল কর্মীরা।
হুগলি জেলায় মিছিল, পথসভার মাধ্যমে আর জি কর কাণ্ডে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাল তৃণমূল কংগ্রেস। চুঁচুড়ায় সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়, বিধায়ক অসিত মজুমদার, শ্রীরামপুরে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, সিঙ্গুরে মন্ত্রী বেচারাম মান্নার নেতৃত্বে মিছিল হয়। 
আর জি কর নিয়ে রাম-বাম-শ্যামের চক্রান্তের প্রতিবাদে এবং প্রকৃত দোষীদের ফাঁসির দাবিতে এদিন হাওড়া গ্রামীণে মিছিল করল তৃণমূল। এদিন বিকেলে উলুবেড়িয়া শহরে প্রতিবাদ মিছিল হয়। বাগনান, উলুবেড়িয়া উত্তর ও দক্ষিণ, আমতা, উদয়নারায়ণপুর বিধানসভা কেন্দ্রে আলাদা আলাদাভাবে মিছিল করেন তৃণমূলের নেতা-কর্মীরা।
বারুইপুরের মিছিলে নেতৃত্ব দেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়, বিভাস সর্দার। চম্পাহাটি থেকে ফুলতলা, কুলতলি, ক্যানিং, গোসাবা, রায়দিঘিতেও প্রতিবাদ মিছিলে শামিল হন নেতা-কর্মীরা।
এদিকে, এদিন বিকেলে এসএফআই ও ডিওয়াইএফআই হাওড়া ব্রিজ অবরোধ করায় উভয়দিকেই যান চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। তীব্র যানজট হয়। পরে হাওড়া থানা ও হাওড়া ব্রিজ ট্রাফিক গার্ডের বিশাল পুলিস বাহিনী গিয়ে অবরোধ তোলে। সোদপুরে বিভিন্ন স্কুলের প্রাক্তন ছাত্রীরা এদিন দুপুরে রাস্তায় নেমে প্রতিবাদ জানান। হয় মৌন মিছিল। ‘জাস্টিস ফর আর জি কর’ স্লোগান দিয়ে বসিরহাটের রাস্তায় মিছিল করেন কয়েক হাজার ছাত্রছাত্রী। কল্যাণী এইমসে মোমবাতি মিছিল করেন চিকিৎসক ও ডাক্তারি পড়ুয়ারা। 
উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় তৃণমূলের মিছিল
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা