কলকাতা

আর জি কর কাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ, দিনভর বিক্ষিপ্ত যানজট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি করে চিকিৎসককে ধর্ষণ ও খুনের প্রতিবাদে শুক্রবার সকাল থেকেই প্রতিবাদ মিছিল, ধর্না এবং বিক্ষোভ সমাবেশের ফলে দিনভর বিক্ষিপ্ত  যানজটের সাক্ষী থাকল কলকাতা। এসইউসি’র ডাকা  ১২ ঘণ্টার বনধের জেরে এদিন কলকাতার সিংহভাগ স্কুল আগেভাগে ছুটি দিয়ে দেয়। তবে হাতে গোনা কয়েকটি স্কুল খোলা থাকলেও, দুপুর দুটো থেকে বিকেল চারটের মধ্যে বিজেপির ডাকা পথ অবরোধ কর্মসূচির জন্য আগেই ছুটি দিয়ে দেওয়া হয়। ফলে সবমিলিয়ে আর পাঁচটা দিনের মতো এদিন শহরে বাস-মিনিবাস, প্রাইভেট কার রাস্তায় কম নামে। 
আর জি কর কাণ্ডের দোষীর ফাঁসির দাবিতে খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিন মৌলালি থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত একটি মিছিল করেন। যার জেরে এস এন ব্যানার্জি  রোড, এপিসি রোড,  লেনিন সরণি, রফি আহেমেদ কিদোয়াই রোড, জহরলাল নেহরু রোড,   রাস্তাগুলিতে সাময়িক যানজট লক্ষ্য করা যায়।  
পাশাপাশি শ্যমাবাজার পাঁচমাথার মোড়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে ধর্নার জেরে সকাল থেকেই বিক্ষিপ্ত যানজট তৈরি হয়। পুলিস জোর করে বিজেপির ধর্নামঞ্চ খুলে দিতে গেলে পরিস্থিতি আরও জটিল হয়ে ওঠে। সন্ধ্যায় বিজেপি নেতৃত্ব একটি মোমবাতি মিছিলও করে। অন্যদিকে, এদিন সকাল ১১টা নাগাদ হাজরা মোড়ে বনধ সমর্থনে এসইউসি কর্মী সমথর্করা জোর করে রাস্তা অবরোধ করতে গেলে, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়। এরফলে সংলগ্ন এলাকায় সাময়িক যানজট হয়।  
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা