কলকাতা

টাকা ফিরে গিয়েছে, জনাই থেকে কৃষ্ণরামপুরের অত্যন্ত জনপ্রিয় সড়ক দীর্ঘদিন ধরে বেহাল, ক্ষুব্ধ বাসিন্দারা

অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া: হুগলির চণ্ডীতলার জনাই থেকে কৃষ্ণরামপুর পর্যন্ত রাস্তা বেহাল হয়ে পড়ে আছে। বর্ষার মরশুমে রাস্তার খানাখন্দে জল, কাদা মিশে গিয়ে তা যাতায়াতের অযোগ্য হয়ে পড়েছে। বাসিন্দাদের অভিযোগ, নামেই পিচ রাস্তা। আসলে তার অবস্থা মাটির রাস্তার থেকেও খারাপ। দিনের বেলা তাও যাতায়াত করা গেলেও রাতে প্রাণ হাতে নিয়ে রাস্তা পার হতে হয়। সাইকেল হোক বা বাইক, রাস্তা চলাচল করার অর্থ দুর্ঘটনার সম্ভবনা নিয়ে পথ চলা। ইতিমধ্যেই একাধিক ছোটখাট দুর্ঘটনা এলাকায় ঘটেছে। এনিয়ে স্থানীয় পঞ্চায়েত থেকে পঞ্চায়েত সমিতি, সকলের কাছে আবেদন করেও কোনও সমাধান হয়নি। এমনটাই দাবি বাসিন্দাদের।
স্থানীয় বাসিন্দারা বলছেন, রাজ্য সরকার রাস্তা নিয়ে গুচ্ছ পরিকল্পনা নিয়েছে। পথশ্রীর মতো প্রকল্প করা হচ্ছে। অথচ জনাই থেকে কৃষ্ণরামপুরের মতো জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ সড়ক কেন সারানো হয়না, তার জবাব মেলে না। যদিও হুগলি জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এক অদ্ভুত সমস্যার বেড়াজালে আটকে পড়েছে ওই রাস্তার সংস্কার কাজ। ঠিকাদার সংস্থার আভ্যন্তরীণ বিরোধেই রাস্তার কাজ আটকে গিয়েছে। জেলা পরিষদের পূর্ত বিভাগের এক কর্তা বলেন, প্রায় আড়াই বছর আগে এক ঠিকাদারকে ওই রাস্তার সংস্কার কাজের ঠিকা পেয়েছিলেন। তাঁর লাইসেন্স ছিল স্ত্রীর নামে। পরবর্তী সময়ে পারিবারিক বিবাদের জেরে তাঁর লাইসেন্স নিয়ে প্রশ্ন ওঠে। ফলে, প্রায় এক কোটি টাকা বরাদ্দ হলেও কাজ হয়নি। উপরন্তু সেই টাকা ফেরত চলে গিয়েছে। হুগলি জেলা পরিষদের সাবেক পূর্ত কর্মাধ্যক্ষ বর্তমানে শিক্ষা কর্মাধ্যক্ষ সুবীর মুখোপাধ্যায় বলেন, টাকা বরাদ্দ করে কাজের অনুমোদন দিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু ঠিকাদার কিছুটা কাজ করে আর করেনি। আমরা সেই ঠিকাদার সংস্থাকে বাতিল করেছি। নতুন করে ওই রাস্তার কাজ করার প্রস্তাব রাজ্যের কাছে পাঠানো হয়েছে। আশা করছি, পুজোর আগে নতুন করে কাজ শুরু করা যাবে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাস্তাটির দৈর্ঘ্য প্রায় ৩কিলোমিটার। হুগলির চণ্ডীতলা-১ ও ২ ব্লককে ওই রাস্তাটি সংযুক্ত করেছে। আবার জনাই ও গোবরা স্টেশন দিয়ে যাঁরা যাতায়াত করেন তাঁদের জন্য ওই রাস্তাটি অত্যন্ত সুবিধাজনক। জনাই, বাকসা, কৃষ্ণরামপুর তিনটি পঞ্চায়েতকে জুড়ে রেখেছে ওই রাস্তা। এমন একটি গুরুত্বপূর্ণ সড়ক ঠিকাদার সংস্থার সমস্যার কারণে সংস্কার হচ্ছে না। যার খেসারত দিতে হচ্ছে আমজনতাকে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা