কলকাতা

ড্রেনেজ ক্যানাল রোড জুড়ে বড় বড় গর্ত, বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: একদিকে দাশনগর রেল স্টেশন। অন্যদিকে কোনা এক্সপ্রেসওয়ে। হাওড়ার দুই এলাকাকে যুক্ত করেছে আড়াই কিলোমিটার দীর্ঘ ড্রেনেজ ক্যানাল রোড। প্রতিদিন একাধিক রুটের বাস, অটো, লরি, ছোট গাড়ির চাপ লেগেই রয়েছে এই রাস্তায়। গুরুত্বপূর্ণ এই রাস্তার পাশেই রয়েছে ডুমুরজলা ইন্ডোর স্টেডিয়াম। ড্রেনেজ ক্যানাল রোডের প্রায় সবকটি ট্রাফিক সিগন্যাল পয়েন্টে রাস্তার অবস্থা বেহাল। রাস্তাজুড়ে বড় বড় গর্ত দুর্ঘটনার আশঙ্কা বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। এই রাস্তা দ্রুত সংস্কারের দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দারা। 
হাওড়া পুরসভার ৪৩ নম্বর ওয়ার্ডে ড্রেনেজ ক্যানাল রোডের বিভিন্ন জায়গায় রাস্তা থেকে পিচের প্রলেপ উঠে গিয়েছে। কয়েক মাস আগে পুরসভার তরফে পেভার ব্লক দিয়ে জোড়াতাপ্পি দেওয়া হয়েছিল ঠিকই, কিন্তু আগস্টের শুরুতে টানা বৃষ্টিতে ফের বেহাল হয়েছে রাস্তা। একাধিক সিগন্যাল পয়েন্টে যেভাবে বড় বড় গর্ত তৈরি হয়েছে, তাতে মাঝেমধ্যেই ফেঁসে যাচ্ছে টোটো ও অটোর চাকা। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে, সন্ধ্যার পর যানবাহনের চাপ বাড়লে দীর্ঘক্ষণ যানজট লেগে থাকছে। বাসিন্দাদের অভিযোগ, আশঙ্কাজনক রোগীকে এই রাস্তা দিয়ে নিয়ে যাওয়াই এখন ঝুঁকির হয়ে উঠেছে। শুধু ড্রেনেজ ক্যানাল রোড নয়, ইস্ট ওয়েস্ট বাইপাস, ইছাপুর রোডের অবস্থাও একইরকম। সামান্য বৃষ্টিতেই জল জমায় গর্ত চেনার উপায় থাকে না।
স্থানীয় বাসিন্দা স্নেহাশিস সামন্ত, নীলমণি কোলে বলেন, ‘লোকসভা ভোটের আগে তড়িঘড়ি রাস্তা মেরামত করা হয়েছিল। কিন্তু বৃষ্টি নামতেই সেই পিচ উধাও হয়ে গিয়েছে। বহু জায়গায় পেভার ব্লক বসানো হলেও সেগুলি উপড়ে গিয়েছে। সাইকেল কিংবা বাইক নিয়ে যাতায়াত করা যাচ্ছে না’। এ প্রসঙ্গে হাওড়া পুরসভার মুখ্য প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী বলেন, ‘বর্ষায় কয়েকটি রাস্তার ক্ষতি হয়েছে। পুরসভার তরফে সেগুলি চিহ্নিত করা হয়েছে। আপাতত রাস্তায় প্যাচওয়ার্ক করা হবে। পুজোর আগে পুরোদমে রাস্তার সংস্কার হবে। টেন্ডার প্রক্রিয়া চলছে’। -নিজস্ব চিত্র
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা