কলকাতা

সোদপুরের বেহাল রাস্তা নিয়ে উষ্মা মুখ্যমন্ত্রীর, দ্রুত সারাইয়ের নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, বরানগর: আর জি কর-এ নিহত মহিলা চিকিৎসকের সোদপুরের নাটাগড়ের বাড়িতে এসে পুরসভার বেহাল নাগরিক পরিষেবা চাক্ষুষ করলেন মুখ্যমন্ত্রী। ভাঙা রাস্তায় গাড়িতে আসার সময় প্রবল ঝাঁকুনিতে তাঁর গাড়ি একবার দাঁড়িয়েও যায়। ঘটনাচক্রে পুরসভার পূর্ত বিভাগের চেয়ারম্যান পারিষদ সোমনাথ দে’কে পাশে পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানতে চান, রাস্তার অবস্থা এতটা বেহাল কেন? রাস্তা দ্রুত ঠিক করার নির্দেশও দেন তিনি। বাসিন্দারা বলছেন, ফেরার পথে বি টি রোডের উপর জঞ্জালের স্তূপও মুখ্যমন্ত্রীর নজর এড়ানোর কথা নয়। কয়েকদিন বৃষ্টি বন্ধ না-থাকলে জলমগ্ন রাস্তাই পেরতে হতো মুখ্যমন্ত্রীকে। প্রশাসন ও পুরসভাকে প্রস্তুতির সুযোগ না দিয়ে আচমকা এভাবে এলে, পুর পরিষেবার প্রকৃত হাল সরজমিনে দেখতে পাবেন মুখ্যমন্ত্রী।
পানিহাটির নাগরিক পরিষেবা কার্যত সবদিক থেকেই ভেঙে পড়েছে। বেশিরভাগ রাস্তা খানাখন্দে ভরা। তার উপর জলমগ্ন রাস্তা দিয়ে যাতায়াতে শহরবাসীর নাভিশ্বাস উঠছে। সূর্য ডুবলেই অন্ধকারে ডুবছে পানিহাটির বিস্তীর্ণ এলাকা। সর্বত্র জমে আবর্জনার স্তূপ। এদিন মুখ্যমন্ত্রীর আচমকা সোদপুর আসার বিষয়টি জানতে পারেন পুলিস ও প্রশাসনের কর্তারা। আগে থেকে সূচি নির্ধারিত না-থাকায় মুখ্যমন্ত্রীর যাত্রাপথে পিচ দেওয়া, আবর্জনা সরানো বা নীল-সাদা কাপড় দিয়ে ঘেরার সুযোগ আর মেলেনি। 
সূত্রের খবর, নিহত ডাক্তারের বাড়িতে প্রবেশের সময় মমতার পিছনে ছিলেন অন্যতম পুরকর্তা সোমনাথ দে। সিঁড়ি দিয়ে ওঠার সময় মুখ্যমন্ত্রী তাঁর কাছে জানতে চান, রাস্তা এত খারাপ কেন? তখনই তিনি নির্দেশ দেন, রাস্তা তাড়াতাড়ি ঠিক করুন। ফেরার সময় বেহাল রাস্তার ঝাঁকুনিতে মমতার গাড়ি একবার দাঁড়িয়ে যায়। তখন তাঁকে ফোনে কথা বলতে দেখেন বাসিন্দারা। প্রসঙ্গত, সোদপুর-মধ্যমগ্রাম রোড থেকে নাটাগড় মেইন রোডই শুধু বেহাল নয়, আরও বেহাল মহেন্দ্রনগর রোড। ঘোলা বাসস্ট্যান্ড থেকে আগরপাড়া পর্যন্ত পি সি রোডও চলাচলের অনুপযুক্ত হয়ে গিয়েছে। এইচ বি টাউনের বিজয়পুরসহ জলমগ্ন বিভিন্ন রাস্তা যেন এখন অস্তিত্বহীন! সি আর রোড, কৃষ্ণপুর রোড, আগরপাড়া নর্থ স্টেশন রোড, নীলগঞ্জ রোড এবং অলিগলির বেশিরভাগই খানাখন্দে ভরা। জল জমে গিয়ে রাস্তাগুলি হয়ে গিয়েছে আরও বেহাল। কিছু রাস্তার পরিস্থিতি এতটাই খারাপ যে টোটো ও অটোও চলতে ভয় পায়!
এই ব্যাপারে সোমনাথ দে বলেন, রাস্তা এত খারাপ কেন মুখ্যমন্ত্রী জানতে চেয়েছিলেন। সমস্যার কথা তাঁকে বলেছি। রাস্তা নিয়ে ফিরহাদ হাকিমের সঙ্গে কথা হয়েছে বলেও তাঁকে জানিয়েছি। রাস্তাগুলি তাড়াতাড়ি সংস্কারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা