কলকাতা

রাতে ছাত্রীদের হস্টেলে গিয়ে ‘বেলেল্লাপনা’, নার্সিং প্রশিক্ষণ কলেজের এমডিকে গ্রেপ্তারের দাবি, অবরোধ পড়ুয়াদের
 

নিজস্ব প্রতিনিধি, বারাসত: আর জি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। তার মধ্যেই দত্তপুকুরের একটি বেসরকারি নার্সিং কলেজের ম্যানেজিং ডিরেক্টরের (এমডি) বিরুদ্ধে উঠল গুরুতর অভিযোগ। তাঁর অপসারণ ও গ্রেপ্তারির দাবিতে পথে নামলেন সেখানকার হবু নার্সরা। সোমবার তাঁরা দীর্ঘক্ষণ বারাসত-বারাকপুর রোড অবরোধ করেন। পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। ওই এমডির বিরুদ্ধে দত্তপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পড়ুয়ারা। তবে সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।
বারাসত শহরের অনতিদূরে দত্তপুকুর থানার রঙ্গপুরে রয়েছে এই বেসরকারি নার্সিং ট্রেনিং কলেজ। এই প্রতিষ্ঠানের এমডি সিদ্ধার্থ ঘোষের বিরুদ্ধে কয়েকদিন আগেও ক্ষোভে ফেটে পড়েছিলেন পড়ুয়ারা। অভিযোগ, এমডি রাতে মদ্যপ অবস্থায় ছাত্রীদের হস্টেলে গিয়ে ‘বেলেল্লাপনা’ করেন। প্রতিবাদ করলেও কোনও লাভ হতো না। এই অবস্থায় নিজেদের পর্যাপ্ত সুরক্ষা চেয়ে বিক্ষোভ শুরু করেন নার্সিং পড়ুয়ারা। সোমবার কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে জরুরি বৈঠক ডেকেছিল। পড়ুয়াদের অভিযোগ, হাতেগোনা কয়েকজন অভিভাবককে নিয়ে সেই বৈঠক হয়। ফলে সেখানে সমস্যার কোনও সুরাহার আশাও ছিল না বলে দাবি ছাত্রীদের। এদিন এমডি কলেজেও আসেননি। আন্দোলনকারীরা দাবি করেন, সিদ্ধার্থবাবুকে কলেজে এসে ভুল স্বীকার করতে হবে। এই দাবিতে কলেজেই বিক্ষোভ চলছিল। কিন্তু দীর্ঘক্ষণ কেটে গেলেও এমডির দেখা না মেলায় তাঁকে বহিষ্কার ও গ্রেপ্তারের দাবিতে বারাসত-বারাকপুর রোডের রঙ্গপুর মোড়ে অবরোধ করেন আন্দোলনকারীরা। আর জি কর হাসপাতালের ভয়াবহ ঘটনার প্রেক্ষিতে নার্সিং পড়ুয়াদের দাবি আরও জোরালো হয়। 
অভিভাবকদের অভিযোগ, এরকম মারাত্মক অভিযোগের পরেও প্রশাসন নীরব। বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানতে সিদ্ধার্থবাবুকে এদিন ফোন করা হলেও তা ‘সুইচড অফ’ পাওয়া যায়। কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অচিন্ত্য ঘোষ বলেন, ‘সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। রাতের বেলা কয়েকজন ছাত্রীর আপত্তিকর ভিডিও কলের প্রতিবাদ করাতেই এই সমস্যা। আমরা বৈঠক করতে চেয়েছিলাম কিন্তু ছাত্রীরা তা হতে দেয়নি। উল্টে অবরোধ করেছে।’ দত্তপুকুর থানার পুলিস জানিয়েছে, কলেজের ম্যানেজিং ডিরেক্টরের বিরুদ্ধে অভিযোগ জমা পড়েছে। তদন্ত চলছে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা