কলকাতা

আরজিকর কাণ্ডে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক: মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরজিকর কাণ্ডের জেরে সরব সারা দেশের চিকিৎসক মহল। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। ঘটনায় ইতিমধ্যেই একজনকে গ্রেপ্তার করেছে পুলিস। অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক, চাইছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এ অন্যায় ক্ষমার অযোগ্য বলেও জানিয়েছেন তিনি।
আজ, শনিবার একটি সংবাদমাধ্যমে এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘আরজিকরে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনা অত্যন্ত নক্কারজনক। এই অপরাধের কোনও ক্ষমা নেই, কালপ্রিটের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।’ প্রয়োজনে ফাস্টট্র্যাক কোর্টে এনে দ্রুত বিচার করে দোষীদের ফাঁসির সাজা শোনানোর কথাও বলেন তিনি। পাশাপাশি, এই ঘটনার পরিপ্রেক্ষিতে জুনিয়র চিকিৎসকদের ক্ষোভ যুক্তিসঙ্গত বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী এই ঘটনায় সিবিআই তদন্ত করা হলেও তাঁর কোনও আপত্তি নেই বলে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী।
অন্যদিকে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার সাংবাদিক বৈঠক করেন কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল। তিনি জানান, ‘তদন্ত স্বচ্ছভাবে চলছে। তবে যদি মৃতার পরিবার চায় অন্য কোন‌ও এজেন্সি দিয়ে তদন্ত করাবে তাহলেও আমাদের কোনও অসুবিধা নেই।’ বর্তমানে তদন্ত শুরুর ২৪ ঘণ্টাও অতিক্রান্ত হয়নি। এই ঘটনায় অন্য কোনও ব্যক্তি জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। জানানো হয়েছে পুলিসের তরফে।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা