কলকাতা

চিকিৎসকের মৃত্যু: হাসপাতাল চত্বরে বিক্ষোভ, রোগীদের হয়রানি চরমে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর ও উত্তর শহরতলি এলাকার সবচেয়ে ব্যস্ত সরকারি হাসপাতাল আর জি কর। মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় সেই সরকারি হাসপাতালেরই মূল গেট আটকে চলল বিজেপির অবস্থান বিক্ষোভ। আর তার জেরে একের পর এক রোগীবাহী অ্যাম্বুলেন্স ঘুরিয়ে দিতে কার্যত বাধ্য হলেন পুলিসকর্মীরা। অন্য গেট দিয়ে হাসপাতালে ঢুকলেও ইমার্জেন্সির কাছে আসতে তাঁদের রীতিমতো কাঠখড় পোড়াতে হল।
দক্ষিণ ২৪ পরগনা থেকে এসেছিলেন সমীর বিশ্বাস। তাঁর দাদার মৃত্যু হয়েছে। কিন্তু, গেট দিয়ে মরদেহ বের করতেই পারেনি রোগীর পরিবার। কারণ তখন ইমার্জেন্সি ওয়ার্ডের মূল গেট আটকে চলছে বিক্ষোভ। অগত্যা স্ট্রেচার টানতে টানতে নিজেরাই মরদেহ নিয়ে পিছনের গেটে চলে যান। সেখান দিয়ে বেরতে হয় তাঁদের। অন্যদিকে, স্ত্রীকে সাপ কামড়ানোর জেরে আর জি কর হাসপাতালে আসেন আফতাব হোসেন। কিন্তু, মেইন গেট দিয়ে ঢুকতেই দেওয়া হয়নি তাঁকে। ঘুরিয়ে দেওয়া হয় অন্যদিকে, আফতাবের কথায়, চূড়ান্ত সমস্যা পড়তে হয়েছে। উল্লেখ্য, বিজেপির তরফে প্রায় আড়াই ঘণ্টা হাসপাতালে গেট আটকে চলে বিক্ষোভ প্রদর্শন। তাতে যোগ দেয় এআইডিএসও। 
এ প্রসঙ্গে, তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, ঘটনাটি নিয়ে পুলিস প্রশাসন তদন্ত করছে। আমাদের তদন্তে পুলিসের তদন্তে সবটা স্পষ্ট হবে। কিন্তু, এমত অবস্থায় মৃত্যু নিয়ে রাজনীতি করছে বিজেপি। যা কাঙ্ক্ষিত নয়। হাসপাতালে রোগী ও রোগীর পরিবারের স্বার্থে রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে থাকা উচিত বিজেপি সহ বিরোধী দলের। 
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা