কলকাতা

জমা জল নামার লক্ষণ নেই, লিলুয়ার মীরপাড়ায় অবরোধ ক্ষুব্ধ বাসিন্দাদের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: টানা বৃষ্টির পর বেশ কয়েকদিন কেটে গেলেও এখনও ঘরের মধ্যে জল। এলাকার গলিগুলি পাঁকে ভরা। রাস্তায় বেড়েছে সাপের উপদ্রব। বালি পুরসভার অন্তর্গত লিলুয়ার ৩১ নম্বর ওয়ার্ডের মীরপাড়া এলাকায় জমা জল নিয়ে এলাকাবাসীর ক্ষোভ দীর্ঘদিনের। ভোগান্তি চরমে ওঠায় শুক্রবার সকালে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। এদিকে, প্রাক্তন কাউন্সিলারের দাবি, পুরসভাকে একাধিকবার প্রস্তাব পাঠালেও পদক্ষেপ নেয়নি।
মীরপাড়া জলার মাঠ এলাকায় বৃষ্টির জমা জল বর্তমানে কালো পাঁকে পরিণত হয়েছে। বাসিন্দাদের অনেকের ঘরে এখনও জমে রয়েছে জল। একারণে একদিকে বাড়ছে চর্মরোগের সমস্যা। পাশাপাশি বেড়েছে সাপের উপদ্রব। চলতি সপ্তাহেই এক স্থানীয় মহিলাকে সাপে কামড়েছে বলে অভিযোগ। প্রবীণ বাসিন্দা প্রণতি মিত্র বলেন, ‘ঘর থেকে বেরতে পারছি না। নোংরা জলে থেকে থেকে পায়ে সমস্যা দেখা দিয়েছে। এক সপ্তাহেরও বেশি সময় ধরে জল জমে রয়েছে।’ এদিন সকালে বালি পুরসভার এক আধিকারিককে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, এলাকার নর্দমাগুলি সাফাই হয় না। জমা জল বের করার ব্যাপারে বিন্দুমাত্র হেলদোল নেই পুরসভার। বিক্ষুব্ধদের একজন মিতু সিং বলেন, ‘দিনের পর দিন আমরা এই জলযন্ত্রণা থেকে মুক্তির দাবি জানিয়ে প্রশাসন থেকে শাসকদলের স্থানীয় নেতাদের আবেদন করেছি। কোনও লাভ হয়নি। বাচ্চাদের এখন রাস্তা দিয়ে স্কুলে নিয়ে যাওয়া যাচ্ছে না।’
বালি পুরসভার ৩১ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার দেবকিশোর পাঠক বলেন, ‘গত ৬ বছর হাওড়া ও বালি পুরসভায় নির্বাচন হয়নি। প্রাক্তন কাউন্সিলার হিসেবে আমি দু’বার পুরসভাকে জমা জলের সমস্যার কথা জানিয়েছি। কিন্তু সুরাহা হয়নি।’ এদিন প্রায় ঘণ্টা দুয়েক মীরপাড়া এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বাসিন্দারা। পরে পুর আধিকারিকদের আশ্বাসে বিক্ষোভ তুলে নিলেও দ্রুত নিকাশি সমস্যার সুরাহা না হলে ফের আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা