কলকাতা

গড়চুমুকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু, বিক্ষোভকারীদের হটাতে পুলিসের লাঠি

সংবাদদাতা, উলুবেড়িয়া: বিদ্যুৎবাহী হাইটেনশন তারের সংস্পর্শে আসতেই চুম্বকের মতো টেনে নেয় তাঁর শরীর। দেখা যায়, তারে ঝুলছে এক যুবক। ধোঁয়া বেরচ্ছে তাঁর শরীর থেকে। শেষমেশ বিদ্যুৎ দপ্তরের কর্মী ও পুলিস এসে দেহটি উদ্ধার করে। বুধবার বেলা ১১টা নাগাদ এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে হাওড়ার গড়চুমুক পর্যটন কেন্দ্র লাগোয়া একটি রেস্তরাঁয়। মৃতের নাম মেঘনাদ বেরা (২২)। বাড়ি পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানা এলাকার বলরামচকের আশুতিয়া গ্রামে। জানা গিয়েছে, ওই রেস্তরাঁয় রান্নার কাজ করতে গিয়েই তিনি অসাবধানতাবশত ওই তারের সংস্পর্শে চলে আসেন। যদিও পুলিসের বক্তব্য, ওই যুবক রেস্তরাঁয় কাজ করতেন না। এক বন্ধুর সঙ্গে দেখা করতে এসেছিলেন। সেই সময় এই দুর্ঘটনা ঘটেছে।
গড়চুমুক পর্যটন কেন্দ্রে ঢোকার মুখে বাঁদিকে এই রেস্তরাঁটি রয়েছে। তিনতলা এই রেস্তোঁরার একতলা ও দোতলায় খাওয়া দাওয়ার ব্যবস্থা। তিনতলায় রান্না হয়। এই রেস্তরাঁর ছাদের পাশ দিয়েই গিয়েছে বিদ্যুৎবাহী হাইটেনশন লাইন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কোনওভাবে ওই তারের সংস্পর্শে আসতেই চুম্বকের মতো টেনে নেয় তাঁকে। তারে ঝুলতে থাকে তাঁর শরীর। তখন দেহ থেকে রীতিমতো ধোঁয়া বেরচ্ছিল। এভাবে বেশ কিছুক্ষণ ঝুলে থাকার পর ঘটনাস্থলে আসেন বিদ্যুৎ দপ্তরের কর্মী ও শ্যামপুর থানার পুলিস। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। রেস্তরাঁর সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। এমনকী, পুলিস মৃতদেহ উদ্ধার করতে গেলে বিক্ষোভের মুখে পড়তে হয়। পরে পুলিস লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের সরিয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ওই রেস্তরাঁয় রান্নার কাজে যোগ দিয়েছিলেন মেঘনাদ। বুধবার সকালে তিনতলায় রান্নার কাজ করছিলেন তিনি। সেই সময় বিদ্যুৎপৃষ্ট হন তিনি। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, এদিন তাঁরা আচমকা বিকট আওয়াজ শুনতে পান। এরপরেই দেখেন, এক যুবক তারে ঝুলছে। ধোঁয়া উড়ছে। ভয়ে কেউ সামনে যায়নি। মৃতের প্রতিবেশী রামকৃষ্ণ দাস বলেন, মেঘনাদ আগে কেরলে কাজ করতেন। লোকসভা ভোটের আগে বাড়ি ফেরার পর আর কাজে যাননি। মঙ্গলবারই উলুবেড়িয়ার এক রেস্তরাঁয় কাজের কথা বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। সন্ধ্যায় বাড়ির লোকদের তিনি নতুন চাকরির কথা জানিয়েছিলেন। পরে পুলিস ফোন করে এই ঘটনার কথা বলে। যদিও রেস্তরাঁ কর্তৃপক্ষের দাবি, মেঘনাদ রেস্তরাঁর কর্মী নন। তিনি এক বন্ধুর সঙ্গে দেখা করতে এসে রাতে থেকে যান। এদিন ছাদে গিয়েছিলেন। বৃষ্টির জন্য বিদ্যুতের খুঁটি হেলে যাওয়ায় বৈদ্যুৎবাহী হাইটেনশন তার ছাদের দিকে চলে এসেছিল। তাতেই বিদ্যুৎপৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। শ্যামপুর থানার পুলিস তদন্ত করছে।-নিজস্ব চিত্র
1Month ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা