খেলা

রিয়াল জার্সিতে বার্নাব্যুতে আজ নামছেন এমবাপে

মাদ্রিদ: রিয়াল জার্সিতে ইতিমধ্যেই তিনি খেলে ফেলেছেন দু’টি ম্যাচ। তবে রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথমবার নামবেন কিলিয়ান এমবাপে। লা লিগায় কার্লো আনসেলোত্তি-ব্রিগেডের প্রতিপক্ষ ভায়াডলিড। মায়োরকার বিরুদ্ধে ড্র দিয়ে এবারের লিগ অভিযান শুরু করেছে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লিগের অভিষেকটা খুব একটা ভালো হয়নি ফরাসি তারকার। তাই রবিবার ভায়াডলিডের বিরুদ্ধে সেরা ছন্দ মেলে ধরাই লক্ষ্য এমবাপের। উল্লেখ্য, প্রায় তিন মাস পর ফের ঘরের মাঠে খেলতে নামছে রিয়াল। শেষবার গত মরশুমে ২৬ মে লিগের ম্যাচে রিয়াল বেতিসের মুখোমুখি হয়েছিল তারা।
মায়োরকার বিরুদ্ধে প্রথম ম্যাচে শুরুতে লিড নিয়েও তা ধরে রাখতে ব্যর্থ রিয়াল। মূলত রক্ষণের দুর্বলতায় তিন পয়েন্ট হাতছাড়া করেন ভিনিসিয়াসরা। ভায়াডলিড ম্যাচের আগে তাই রক্ষণ সংগঠনে বাড়তি নজর দিচ্ছেন কোচ আনসেলোত্তি। তাঁর কথায়, ‘মরশুম সবে শুরু। দলের মধ্যে বোঝাপড়া গড়ে উঠতে সময় লাগবে। তবে এটা কোনও অজুহাত হতে পারে না। কোথায় ভুল হচ্ছে, তা নিয়ে বিস্তর কাঁটাছেড়া চলছে।’ একইসঙ্গে গত ম্যাচে এমবাপের পারফরম্যান্স সম্পর্কে রিয়াল কোচের বিশ্লেষণ, ‘এমবাপে মূলত বাঁ দিক থেকে আক্রমণে ওঠে। গত কয়েক বছর ভিনিসিয়াস এই জায়গায় খেলেছে। তাই গত ম্যাচে দু’জনকে বারবার পজিশন বদল করে খেলতে হয়েছে। কখনও উইঙ্গার, তো কখনও স্ট্রাইকার পজিশনে খেলতে হয়েছে। তবে যে কোনও পজিশনে সেরাটা মেলে ধরার ক্ষমতা ও রাখে।’
চোটের কারণে রবিবার জুড বেলিংহ্যামকে পাবে না রিয়াল মাদ্রিদ। সূত্রের খবর, পায়ের পেশির চোটের কারণে প্রায় একমাস মাঠের বাইরে থাকতে হবে এই তারকা মিডিওকে। তাঁর অনুপস্থিতি অবশ্যই রিয়াল মাদ্রিদের জন্য বড় ধাক্কা।
 ম্যাচ শুরু রাত ৮-৩০ মিনিটে।
19d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা