খেলা

সিটির জয়ের দিনে হারল ইউনাইটেড

ম্যাঞ্চেস্টার: গত ম্যাচে ম্যাঞ্চেস্টার সিটির জার্সিতে শততম গোলের মাইলস্টোন স্পর্শ করেছিলেন আর্লিং হালান্ড। সেই ধারা বজায় রইল দ্বিতীয় ম্যাচেও। শনিবার এতিহাদ স্টেডিয়ামে ইপসউইচ টাউনের বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক তাঁর। আর সেই সুবাদে সহজ জয় পেল ম্যান সিটি। হালান্ড ছাড়া সিটিজেনদের হয়ে স্কোরশিটে নাম তুলেছেন কেভিন ডি’ব্রুইন। ইপসউইচের একমাত্র গোলটি স্যামি এসিমডিকসের। তবে সিটির জয়ের দিন মুখ থুবড়ে পড়ল ম্যান ইউ। 
ইপসউইচ টাউন এবারই প্রিমিয়ার লিগে খেলছে। আর ম্যাচের শুরুতেই এতিহাদ স্তব্ধ করে দেয় অচেনা প্রতিপক্ষ। সপ্তম মিনিটে দুরন্ত কাউন্টার অ্যাটাকে সিটির জাল কাঁপান স্যামি (১-১)। এই ধাক্কাই পেপ-ব্রিগেডের আত্মসম্মানে ঘা দেয়। পাঁচ মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে লক্ষ্যভেদ আর্লিং হালান্ডের। এই পর্বে সিটির অহরহ আক্রমণে খেই হারিয়ে ফেলেছিল ইপসউইচ। ১৪ ও ১৬, দু’মিনিটের ব্যবধানে দু’টি গোল হজম করতেই তাদের যাবতীয় জারিজুরি শেষ। গোলকিপারের ভুলের সুযোগ কাজে লাগিয়ে স্কোরশিটে নাম তোলেন কেভিন ডি’ব্রুইন (২-১)। পরের গোলটি হালান্ডের (৩-১)। এই পর্বে ডি’ব্রুইন ও লুইসের দু’টি শট ক্রসবারেও প্রতিহত হয়। দ্বিতীয়ার্ধেও ম্যাচে ম্যান সিটির একচ্ছত্র দাপট ছিল। ৮৮ মিনিটে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি পুঁতে হ্যাটট্রিক পূর্ণ করেন হালান্ড (৪-১)। এই গোলে অবদান রেখেছিলেন পরিবর্ত হিসেবে নামা ইকে গুন্দোগান। 
এদিকে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে প্রথমার্ধে ড্যানি ওয়েলব্যাকের গোলে লিড নেয় ব্রাইটন (১-০)। সেই ধাক্কা সামলে ৬২ মিনিটে সমতায় ফেরে রেড ডেভিলস। স্কোরশিটে নাম তোলেন আমেদ ডিয়ালো (১-১)। এরপর অফ-সাইডের কারণে ৭৩ মিনিটে গারনাচোর গোল বাতিল হয়। তবে ম্যাচের সংযোজিত সময়ের শেষলগ্নে ম্যান ইউ রক্ষণের দুর্বলতা কাজে লাগিয়ে ব্রাইটনকে জয় এনে দেন পেড্রো (২-১)। মরশুমের শুরুতেই এই হার চাপ বাড়ালো কোচ এরিক টেন হ্যাগের। 
অপর ম্যাচে অ্যাস্টন ভিলাকে তাদের ঘরের মাঠে ২-০ ব্যবধানে হারাল আর্সেনাল। জয়ী দলের দুই গোলদাতা লিয়ান্দ্রো ট্রসার্ড ও থমাস পার্টে।
ম্যান সিটি- ৪    :   ইপসউইচ টাউন- ১
ব্রাইটন- ২        :             ম্যান ইউ- ১
19d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বহু প্রচেষ্টার পর আটকে থাকা কাজের জটিলতা মুক্তি। কৃষিজ পণ্যের ব্যবসায় বিশেষ উন্নতি। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৫ টাকা৮৪.৮৯ টাকা
পাউন্ড১০৭.৭৯ টাকা১১১.৩৩ টাকা
ইউরো৯০.৯৫ টাকা৯৪.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা