খেলা

সাত গোলে শুরু ইস্ট বেঙ্গলের

সৌগত গঙ্গোপাধ্যায়, বারাকপুর: রবিবারের বিকেল। বারাকপুর স্টেশনে লাল-হলুদ ঢেউ। আপ-ডাউন দু’দিকের ট্রেন থেকেই হুড়মুড়িয়ে নামলেন ইস্ট বেঙ্গল সমর্থকরা। তাদের গন্তব্য বিভূতিভূষণ স্টেডিয়াম। ঘরোয়া লিগে প্রিয় দলের প্রথম ম্যাচ ঘিরে অনুরাগীদের উন্মাদনা তুঙ্গে। বৃষ্টিভেজা বিকেলে সমর্থকদের মুখে হাসি ফোটাতেও ভুল হয়নি জেসিন, সায়নদের। রবিবার টালিগঞ্জ অগ্রগামীকে ৭-১ ব্যবধানে দুরমুশ করে কলকাতা লিগের অভিযান শুরু ইস্ট বেঙ্গলের। জোড়া লক্ষ্যভেদ জেসিন টিকের। এছাড়া স্কোরশিটে নাম তোলেন যথাক্রমে শ্যামল বেসরা, আমন সিকে, সুব্রত মূর্মু, আনানথু ও সায়ন ব্যানার্জি। 
গতবার প্রথম ম্যাচে রেনবোর বিরুদ্ধে ড্র করে ইস্ট বেঙ্গল। এবার লিগের শুরুতেই গোলের বন্যা তন্ময়দের আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে। আলাদা করে প্রশংসা করতে হবে সায়নের। দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসাবে নেমেও ম্যাচের সেরা তিনি। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করলেন আসানসোলের এই ফুটবলার।
টালিগঞ্জের বিরুদ্ধে এদিন ৪-২-৩-১ ফর্মেশনে দল সাজান লাল-হলুদ কোচ বিনো জর্জ। সিঙ্গল স্ট্রাইকারে জেসিন। তাঁর নীচে রোশাল, শ্যামল ও আমন। প্রথম মিনিট থেকেই ম্যাচে আধিপত্য বিস্তার করে মশালবাহিনী। ১২ মিনিটে শ্যামল বেসরার শট প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায় (১-০)। ৪৩ মিনিটে টালিগঞ্জ গোলরক্ষক মিঠুন সামন্তের ভুলে ব্যবধান বাড়ান আমন (২-০)। বিরতির পর সঞ্জয় শর্মার দুরন্ত গোলের পর কিছুটা গা-ঝাড়া দেয় ম্যুর অ্যাভিনিউয়ের ক্লাব (২-১)। এইসময় পরপর সায়ন ও বিজয় মুর্মুকে মাঠে নামান বিনো। লাল-হলুদের দুই উইঙ্গার ছুটতেই ধস নামে টালিগঞ্জ রক্ষণে। ৬৩ ও ৬৬ মিনিটে জোড়া গোল জেসিনের (৪-১)। ৭৮ মিনিটে সায়নের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ সুপার-সাব সুব্রত মূর্মুর (৫-১)। ৮৬ মিনিট ও সংযোজিত সময়ে গোল করে টালিগঞ্জকে ভেন্টিলেশনে পাঠিয়ে দিলেন আনানথু ও সায়ন (৭-১)। উল্লেখ্য, এদিন ইস্টবেঙ্গলের খেলা দেখতে বারাকপুরে উপস্থিত ছিলেন লাল-হলুদ শীর্ষকর্তা দেবব্রত সরকার। 
1d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশাগত উচ্চবিদ্যার শিক্ষায় শুভ। সাহিত্যচর্চায় মানসিক আনন্দ। কর্মোন্নতি ও আয় বৃদ্ধির যোগ। ...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৯ টাকা৮৪.৪৩ টাকা
পাউন্ড১০৩.৮৪ টাকা১০৭.৩০ টাকা
ইউরো৮৮.১২ টাকা৯১.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা