খেলা

কামিন্সের হ্যাটট্রিক, জয়ী অস্ট্রেলিয়া

নর্থ সাউন্ড: চলতি টি-২০ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন প্যাট কামিন্স। অ্যান্টিগায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশের মাহমুদুল্লাহ, মেহেদি হাসান ও তৌহিদ হৃদয়কে পরপর তিন বলে ফেরালেন তিনি। কামিন্সের হ্যাটট্রিক ও ডেভিড ওয়ার্নারের হাফ-সেঞ্চুরির দাপটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে বাংলাদেশকে ২৮ রানে হারাল অস্ট্রেলিয়া। এই জয়ের সুবাদে ১ নম্বর গ্রুপে শীর্ষে উঠে এল অজিরা। পয়েন্ট সমান হলেও মিচেল মার্শের দল নেট রান-রেটে ভারতের চেয়ে এগিয়ে। 
টস হেরে ব্যাট করতে নেমে আট উইকেটে ১৪০ তোলে টাইগার্সরা। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত (৪১), তৌহিদ (৪০) ছাড়া বাকিরা নিষ্প্রভ। ১৮তম ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে মাহমুদুল্লাহ ও মেহেদিকে ফেরান কামিন্স। শেষ ওভারে প্রথম বলে তাঁর শিকার হন তৌহিদ। এর আগে অস্ট্রেলিয়ার একমাত্র ব্রেট লি এই আসরে হ্যাটট্রিক করেছিলেন। কামিন্স (৩-১৯) ছাড়াও বল হাতে নজর কাড়েন অ্যাডাম জাম্পা (২-২৪)।
অস্ট্রেলিয়ার ইনিংস দু’বার বৃষ্টিতে বন্ধ হয়। প্রথমবার বন্ধের সময় ৬.২ ওভারে বিনা উইকেটে ৬৪ তুলে ফেলেন ওয়ার্নার ও ট্রাভিস হেড। ১১.২ ওভারে দুই উইকেটে ১০০ তোলার পর ফের নামে বৃষ্টি। খেলা আর শুরু হয়নি। ৫৩ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। আউট হন ট্রাভিস (৩১), মিচেল মার্শ (১)। ওয়ার্নারের সঙ্গে অপরাজিত থাকেন গ্লেন ম্যাক্সওয়েল (১৪)। 
5d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা