খেলা

সল্টের দাপটে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

গ্রস আইলেট (সেন্ট লুসিয়া): ফিল সল্ট যেদিন ফর্মে থাকেন, কোনও টার্গেটই কঠিন মনে হয় না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ঝড় তুলেছিলেন তিনি। তাঁর ব্যাটিং তাণ্ডবে ম্লান হয়েছিলেন বিপক্ষ দলের তাবড় তাবড় বোলার। টি-২০ বিশ্বকাপের সুপার এইটেও সেই মারমুখী মেজাজে পাওয়া গেল সল্টকে। বৃহস্পতিবার ভারতীয় সময় সকাল ছ’টায় সেন্ট লুসিয়ায় আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। টস হেরে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে ১৮০ রান তোলার পর মনে হয়েছিল নিকোলাস পুরানরা সহজেই জয়ের কড়ি জোগাড় করে নেবেন। কিন্তু ফিল সল্টের ৪৭ বলে অপরাজিত ৮৭ রানের সুবাদে ১৫ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছায় ইংল্যান্ড। এই জয়ের সুবাদে সুপার এইটের দু’নম্বর গ্রুপে ইংল্যান্ড আপাতত শীর্ষে। দক্ষিণ আফ্রিকা গত ম্যাচে আমেরিকাকে হারালেও ইংল্যান্ডের নেট রান রেট যথেষ্ট ভালো। তবে শুক্রবার মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচের ফলের উপর নির্ভর করবে সেমি-ফাইনালের ভাগ্যও। তাই জয়ের জন্য মরিয়া ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।
বৃহস্পতিবার ঘরের মাঠে বিপুল দর্শক সমর্থন নিয়ে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পায়ে টান ধরায় ২৩ রানে ব্রেন্ডন কিং মাঠ থেকে বেরিয়ে যান। তারপর দ্রুত গতিতে রান যোগ করেন জনসন চার্লস ও নিকোলাস পুরান। ৩৮ রানে চার্লসকে ফেরান মঈন আলি। ১৭ বলে রোভম্যান পাওয়ালের সংগ্রহ ৩৬। আর্চারের বলে পুরান (৩৮) আউট হওয়ার মন্থর হয় ওয়েস্ট ইন্ডিজের রানের গতি। আন্দ্রে রাসেল ব্যাট হাতে ব্যর্থ। তবে ১৫ বলে ঝোড়ো ২৮ রান যোগ করেন রাদারফোর্ড।
জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার সল্ট ও বাটলারকে রান আস্কিং রেটের কথায় মাথায় রাখতে হয়েছিল। পাওয়ার প্লে’তে ভালো খেলার পর বাটলার ২৫ রানে আউট হন। ১৩ রানে ফেরেন মঈনও। তখন মনে হয়েছিল ইংল্যান্ডকে হয়তো খালি হাতেই মাঠ ছাড়তে হবে। কিন্তু রোমারিও শেফার্ডের এক ওভারে ৩০ রান (৪, ৬, ৪,৬, ৬,৪) নিয়ে জয় নিশ্চিত করেন সল্ট। মোট সাতটি চার ও পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন তিনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন জনি বেয়ারস্টো। ২৬ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন তিনি। ইংল্যান্ড ১৭.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই ১৮১ রানে পৌঁছায়। 
6d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কর্মে কিছুটা শুভ। খেলাধূলায় বিশেষ নৈপুণ্য প্রদর্শন। মানসিক দিকটি বিক্ষিপ্ত থাকবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা৮৪.৩৭ টাকা
পাউন্ড১০৪.২২ টাকা১০৭.৬৮ টাকা
ইউরো৮৭.৮৯ টাকা৯১.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা