বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

‘অভিনয় জগতে পা রেখেই বড় ঝুঁকি নিয়েছিলাম’

জীবনে ভালো মন্দ যাই ঘটুক, সত্যকে সহজ ভাবে গ্রহণ করতে হবে। এটাই অভিনেত্রী শার্লি মোদকের জীবনের সার কথা। আর এই উপলব্ধির উজানে অধ্যাত্মবোধ ও অধ্যবসায়ই শার্লির সহচরী। অনায়াসে তাই অতিক্রম করে যেতে পারেন একাকিত্বের এক্কাদোক্কা। আবার ছক ভেঙে বদলে ফেলতে পারেন সাজানো সুবোধ বালিকা সুলভ সত্তাকেও। সেই সৃষ্টিশীলতা, আর সাহসেই ‘লক্ষ্মীশ্রী’ শার্লি এখন ‘শয়তান’ শালিনী। জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ফুলকি’র প্রধান প্রতিপক্ষ। নিজেকে যাচাই করার জেদেই সিরিয়ালের সংসারের ‘মিষ্টি মেয়ে’ আজ অনুভূতিহীন, উচ্চাকাঙ্ক্ষী, আত্মকেন্দ্রিক, স্বার্থপর এক মূর্তিমান শয়তানের চরিত্রে। যে ভালোবাসা পেতে বা দিতে জানে না। শালিনীর স্বপক্ষে সবিস্তার ব্যাখ্যা শার্লির, ‘আমার কাছে এই দিকটা খুব আকর্ষণীয় যে, এই চরিত্রের সঙ্গে কোনও চরিত্রের মানসিক যোগাযোগ নেই। ভালোবাসাহীন একজন ভুল মানুষ।’ 
অথচ জলপাইগুড়ির ভূমিকন্যা আদপেই এমনটা নন। বাবা, মা, দিদি, ঠাম্মার ঘনিষ্ঠ বৃত্তে বড় হওয়া শার্লি সম্পর্কের পবিত্রতাকেই প্রাধান্য দিয়ে এসেছেন বরাবর। তবুও ‘শালিনী’ চরিত্রে অভিনয় কি সময় আর বয়সের নিরিখে একটু বেশিই ঝুঁকির সিদ্ধান্ত হয়ে গেল? ‘যেদিন অভিনয় জগতে পা রেখেছিলাম সেদিনই জীবনে বড় ঝুঁকি নিয়ে ফেলেছিলাম। অভিনয়ে এসেছি নিজের সিদ্ধান্তে। শালিনী চরিত্রটাও আমার উপর কেউ জোর করে চাপিয়ে দেননি। আমি নিজেই পছন্দ করেছি। দিনের শেষে আমি একজন ভালো অভিনেত্রী হিসেবে ফ্লোর থেকে মাথা উঁচু করে বেরোতে চাই। তারজন্য যে কোনও ঝুঁকি নিতে আমি প্রস্তুত’, সোজাসাপটা জবাব শার্লির। 
বাস্তবে শার্লির মনের মানুষ মৃত্যুঞ্জয় পেশায় আইটি কর্মী। তিনি মডেলিং ও নাট্যচর্চাও করেন। মাঝে তাঁর সঙ্গে দূরত্ব তৈরি হলেও, এখন আবার বোঝাপড়া তৈরি হয়েছে। জীবনের কঠিন সময়ে গান শার্লির হাত ধরে থেকেছে বরাবর। বাবার আগ্রহে সপ্তম বর্ষ পর্যন্ত শাস্ত্রীয় সঙ্গীত শিখেছেন অভিনেত্রী। যা এখনও তাঁর নির্জনতার সঙ্গী। অকপট শার্লি বলেন, ‘কঠিন সময়ে ভেঙে পড়িনি। ছাদে বসে একা একা টপ্পা, ঠুংরি, গজল গাইতাম। মন শান্ত করতে গীতা পড়ি। আধ্যাত্মিকতার আশ্রয় নিয়েছি। নিজের ভুলগুলোকে চিনতে শিখেছি।’ শার্লি নিয়মিত জিম করেন। তাঁর কথায়, ‘জিমে আমি ওয়েট লিফটিং প্র্যাকটিস করি। ফলে বক্সিং গ্লাভস পরে রিংয়ের মধ্যে ফাইট করতে অসুবিধা হয় না।’ পেশা হোক বা ব্যক্তি জীবন সত্যের পথে অবিচল থাকতে চান শার্লি। 
প্রিয়ব্রত দত্ত

12th     April,   2024
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ